২২ অগ্রহায়ণ  ১৪২৬  সোমবার ৯ ডিসেম্বর ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে যখন ইন্দোরে বাংলাদেশের বিরুদ্ধে চলছে টেস্ট লড়াইয়ে ব্যস্ত অজিঙ্ক রাহানে, অন্যদিকে তখন নিশ্চিত হয়ে গেল আসন্ন আইপিএলে তাঁর ভবিষ্যৎ। ট্রান্সফার উইনডোর শেষদিনে রাজস্থান রয়্যালসের থেকে ভারতীয় ব্যাটসম্যানকে নিজেদের দলে টেনে নিল দিল্লি ক্যাপিটালস।

২০১১ থেকে ২০১৫ মরশুম এবং ২০১৮ থেকে ২০১৯ পর্যন্ত রয়্যালস জার্সিতে মোট একশোটি ম্যাচ খেলেছেন রাহানে। যার মধ্যে ২৪টি ম্যাচে দলকে নেতৃত্বও দিয়েছেন। সেই রাহানেকে এবার দেখা যাবে দিল্লি দলে। ডিসেম্বরে নিলামের আগে বৃহস্পতিবারই ছিল আইপিএলে দলবদলের শেষদিন। আর এদিনই তাঁকে স্বাগত জানাল দিল্লি। সোশ্যাল মিডিয়ায় মিডল অর্ডার ব্যাটসম্যানকে দিল্লিতে যোগ দেওয়ার জন্য অভিনন্দনও জানানো হয়েছে ফ্র্যাঞ্চাইজির অফিসিয়াল ওয়েবসাইটে।

[আরও পড়ুন: ইন্দোর টেস্টে দেড়শো রানেই গুটিয়ে গেল বাংলাদেশের প্রথম ইনিংস, নজির অশ্বিনের]

একটি প্রেস বিজ্ঞপ্তিতে দিল্লির সহ-কর্ণধার পার্থ জিন্দাল বলে, “ভারতীয় দলের ধারাবাহিক ব্যাটসম্যান অজিঙ্ক রাহানেকে নিজেদের দলে স্বাগত জানাতে পেরে আমরা গর্বিত। ” অর্থাৎ এবার দিল্লির জার্সি গায়ে রবিচন্দ্রন অশ্বিনের পাশেই খেলবেন রাহানে। ইতিমধ্যেই কিংস ইলেভেন পাঞ্জাব ছেড়ে দিল্লিতে যোগ দিয়েছেন ভারতীয় স্পিনার।

টেস্ট দলে তাঁর ধারাবাহিকতা প্রশ্নাতীত। কিন্তু ছোট ফরম্যাটের ক্রিকেটে নিয়মিত খেলার সুযোগ পান না রাহানে। আগামী বছর অস্ট্রেলিয়ায় আয়োজিত হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপে দলে জায়গা পেতে মরিয়া তিনি। আর সেই লক্ষ্যে আইপিএলকেই প্রস্তুতি মঞ্চ হিসেবে কাজে লাগাতে চান। আইপিএলে মোট ১৪০টি ম্যাচ খেলেছেন তিনি। গড় ৩২.৯৩। স্ট্রাইক রেট ১২১.৯২। এছাড়াও এই টুর্নামেন্টে তাঁর নামের পাশে রয়েছে দুটি সেঞ্চুরিও। তবে গত বছর লাগাতার হারের মুখে তাঁকে নেতৃত্ব থেকে সরিয়ে দেয় রাজস্থান। টুর্নামেন্ট চলাকালীনই অধিনায়কত্বের দায়িত্ব নেন স্টিভ স্মিথ। গত মরশুমে রয়্যালসের হয়ে ১৪ ম্যাচে ৩৯৩ রান করেছিলেন তিনি। তবে পুরনো ব্যর্থতা ভুলে আসন্ন মরশুমে দিল্লির হয়ে নজর কাড়তে চান তিনি।

[আরও পড়ুন: এবার ঘরোয়া ক্রিকেটে হ্যাটট্রিক চাহারের, তবে পেসারের রেকর্ড ঘিরে বিতর্ক]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং