BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

T-20 World Cup 2021: বাংলাদেশ শিবিরে বড় ধাক্কা, বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন শাকিব

Published by: Sulaya Singha |    Posted: October 31, 2021 7:01 pm|    Updated: October 31, 2021 7:20 pm

All rounder Shakib-Al-Hasan Ruled Out of T20 World Cup 2021 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সময়টা একেবারেই ভাল যাচ্ছে না বাংলাদেশ ক্রিকেট টিমের। সুপার ১২-য় হারের হ্যাটট্রিক করে চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ওঠার স্বপ্ন কার্যত শেষ মহম্মদুল্লাদের। আর এবার টুর্নামেন্ট থেকে ছিটকেই গেলেন শাকিব আল হাসান (Shakib Al Hasan)।

রবিবার দলের তরফে জানা গিয়েছে, হ্যামস্ট্রিংয়ে চোটের কারণে বিশ্বকাপে (T-20 World Cup 2021) আর খেলতে পারবেন না বাংলাদেশি অলরাউন্ডার। মাত্র তিনটি ম্যাচ খেলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হচ্ছে তাঁকে। বিশ্বের অন্যতম সেরা তারকা যদিও কুড়ি-বিশের লড়াইয়ে সেভাবে ঝলসে উঠতে পারেননি। তবে শ্রীলঙ্কার বিরুদ্ধে ব্যক্তিগত রেকর্ড গড়েছেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সর্বোচ্চ উইকেটের মালিক হয়ে গিয়েছেন তিনি। ৩৪ বছর বয়সি অলরাউন্ডারের ঝুলিতে মোট ৪০টি উইকেট। পিছনে ফেলে দিয়েছেন পাক তারকা শাহিদ আফ্রিদিকে। যাঁর সংগ্রহে ৩৯টি উইকেট।

[আরও পড়ুন: হ্যালোইন স্পেশ্যাল সাজে সামনে এল বিরুষ্কার মেয়ে ভামিকা, সঙ্গী রোহিতকন্যা সামাইরা]

তবে শুধুই বিশ্বকাপ হয়, আন্তর্জাতিক টি-টোয়েন্টিতেও সর্বোচ্চ উইকেট প্রাপকের পাশে লেখা হয়ে গেল শাকিবের নামই। কোয়ালিফায়ারেই সেই মাইলস্টোন ছুঁয়ে ফেলেন তিনি। বাংলাদেশ (Bangladesh Cricket Team) দলের অন্যতম ভরসা ১০৮টি উইকেট নিয়ে টপকে যান শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গাকে। কিন্তু গত ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে হ্যামস্ট্রিংয়ের চোটই চাপে ফেলে দিল শাকিবকে। মেডিক্যাল টিমের পরামর্শে আপাতত তাঁকে মাঠের বাইরেই থাকতে হবে বলে জানা গিয়েছে। ফলে তাঁকে ছাড়াই দক্ষিণ আফ্রিকা এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামতে হবে বাংলাদেশকে।

তবে আগামী দুটি ম্যাচই বাংলাদেশের কাছে কার্যত নিয়মরক্ষার খেলা। কারণ ইতিমধ্যেই শ্রীলঙ্কা, ইংল্যান্ড এবং ওয়েস্ট ইন্ডিজের কাছে পরাস্ত হয়েছে দল। ফলে শেষ চারে যাওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। শাকিব না থাকায় পরের ম্যাচ দুটি মহম্মদুল্লাদের কাছে রীতিমতো চ্যালেঞ্জিং হয়ে উঠল। তবে এই সুযোগে রিজার্ভ বেঞ্চের শক্তি ঝালিয়ে নেবে দল।

[আরও পড়ুন: এরিকসন কাণ্ডের ছায়া! খেলা চলাকালীনই অসুস্থ বার্সা তারকা আগুয়েরো, ভরতি হাসপাতালে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে