BREAKING NEWS

২১ আষাঢ়  ১৪২৭  সোমবার ৬ জুলাই ২০২০ 

Advertisement

সীমান্তে উত্তেজনার মধ্যেও IPL-এর টাইটেল স্পনসর থাকছে চিনা সংস্থা, জানাল BCCI

Published by: Subhamay Mandal |    Posted: June 19, 2020 11:08 am|    Updated: June 19, 2020 11:08 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাদাখ সীমান্তে ভারত-চিন উত্তেজনার মধ্যে দেশজুড়ে চিনা দ্রব্য বয়কটের ডাক উঠেছে। গালওয়ান উপত্যকায় চিনা ফৌজের বর্বরতার শিকার হয়ে শহিদ হয়েছেন ২০ ভারতীয় জওয়ান। পালটা মারে হতাহত হয়েছে ৪৩ জন চিনা সেনা। দেশজুড়ে চিনা পণ্য বয়কটের আবহেও আইপিএল-এর টাইটেল স্পনসর VIVO-ই থাকছে বলে স্পষ্ট করেছে বিসিসিআই (BCCI)। বৃহস্পতিবার বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল পরিষ্কার জানিয়ে দিয়েছেন, সীমান্তে উত্তেজনার মধ্যেও চিনা স্পনসরকে বাদ দিচ্ছে না বোর্ড।

সবমহলেই প্রভাব পড়েছে ভারত-চিন কূটনৈতিক সম্পর্কের অবনতির। কিন্তু আইপিএল-এও কি এর প্রভাব পড়বে? প্রশ্ন তোলে ওয়াকিবহাল মহল। কারণ, ক্রোড়পতি এই ক্রিকেট লিগের টাইটেল স্পনসর চিনা মোবাইল ফোন প্রস্তুতকারী সংস্থা VIVO। ২০১৮ সাল থেকে সংস্থার সঙ্গে চুক্তি রয়েছে বিসিসিআইয়ের। এই বিষয়ে অরুণ ধুমল বলেছেন, ‘আগামিদিনে বোর্ড কোনও সংস্থার সঙ্গে চুক্তি করলে অবশ্যই দেশ এবং দেশবাসীর স্বার্থের কথা মাথায় রাখবে। সীমান্তে ভারতীয় সেনার উপর চিনের হামলার পর ভবিষ্যতে যে কোনও চিনা সংস্থাকে বর্জন করার পক্ষে বিসিসিআই। ভারতীয় সংস্থাকেই ভবিষ্যতে গুরুত্ব দেবে বোর্ড।’

[আরও পড়ুন: নির্বাসন কাটিয়ে ক্রিকেট মাঠে ফিরছেন শ্রীসন্থ! দেখা যেতে পারে রনজি ট্রফিতে]

তিনি আরও জানিয়েছেন, ‘চিনা সংস্থার সঙ্গে বোর্ডের আগের সদস্যরা চুক্তি করেছিলেন। তাই এই চুক্তিকে সম্মান করতেই হবে। চিনা সংস্থার থেকে বোর্ড যে টাকা পাবে তা করের মাধ্যমে দেশের কোষাগারেই যাচ্ছে। পক্ষান্তরে তা দেশের কাজেই লাগছে। দেশের অর্থনীতি মজবুত হচ্ছে। এক্ষেত্রে ভারতের টাকা ভবিষ্যতে চিনের স্বার্থরক্ষা করছে নাকি চিনের টাকা আমাদের স্বার্থরক্ষা করছে সেটা দেখা জরুরি।’ তাঁর স্পষ্ট কথা, আইপিএল-এর টাইটেল স্পনসর হিসাবে যেহেতু VIVO’র সঙ্গে চুক্তি রয়েছে তাই কিছু করার নেই। তবে চিনা স্পনসরের বিষয়ে সরকারি নির্দেশিকার জন্য অপেক্ষা করবে বোর্ড।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement