৯ অগ্রহায়ণ  ১৪২৯  শনিবার ২৬ নভেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ও দেশের গর্ব, বিমানবন্দরে স্বাগত জানাব, ‘ভিলেন’ অর্শদীপের মাকে ফোন পাঞ্জাবের মন্ত্রীর

Published by: Kishore Ghosh |    Posted: September 5, 2022 6:00 pm|    Updated: September 5, 2022 6:32 pm

Arshdeep Singh Gets Punjab Leaders' Support on Trolling For Missed Catch | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাতারাতি ভিলেনে পরিণত হয়েছেন ২৪ বছরের ভারতীয় তারকা অর্শদীপ সিং (Arshdeep Singh)। ভারত-পাক (IND vs PAK) হাইভোল্টেজ ম্যাচে সহজ ক্যাচ মিস করায় তুমুল সমালোচনার মুখে ভারতীয় দলের এই জোরে বোলার। নেটিজেনদের একাংশের দাবি, অর্শদীপের জন্যই রবিবাসরীয় ম্যাচ হেরেছে ভারত। ভয়ংকর ভাবে ট্রোলড হওয়া তরুণ ক্রিকেটারের পাশে দাঁড়ালেন পাঞ্জাবের শিক্ষামন্ত্রী। ফোন করে অর্শদীপের মায়ের সঙ্গে কথা বলেন তিনি। এছাড়াও তরুণ ক্রিকেটারের হয়ে ব্যাট ধরলেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিং (Captain Amarinder Singh)। গতকালই অর্শদীপের পাশে দাঁড়িয়ে বিরাট কোহলি (Virat Kohli,) বলেন, “ভুল সকলের হতে পারে।”

যদিও রবিবার ম্যাচের পরে উইকিপিডিয়াতে লেখা হয়, খলিস্তানিদের সঙ্গে যুক্ত পাঞ্জাবের এই ক্রিকেটার। যদিও পরে ভুয়ো তথ্য মুছে ফেলা হয়। এই ঘটনায় কেন্দ্র সমন পাঠায় উইকিপিডিয়াকে। বোঝাই যাচ্ছে পাক ম্যাচে হার বাইশ গজে ছড়িয়েছে অর্শদীপ বিতর্ক। দুবাইয়ের উত্তেজনার ঢেউ আছড়ে পড়েছে পাঞ্জাব-সহ গোটা ভারতে। এই পরিস্থিতিতে অর্শের পাশে দাঁড়িয়েছেন পাঞ্জাবের শিক্ষামন্ত্রী গুরমীত সিং। তিনি ভারতীয় জোরে বোলারের মাকে ফোন করে আশ্বস্ত করেন। বলেন, “ডেথ ওভারে বল করতে পাঠানো হয় যাঁকে, তাঁর প্রতি আস্থা রয়েছে অধিনায়কের। কিন্তু প্রত্যেকের জীবনে ভাল দিনের মতো মন্দ দিনও আসে।” পাঞ্জাবের শিক্ষামন্ত্রী আরও বলেন, “প্রায় প্রত্যেক ম্যাচে ভাল করছে ও। বিমানবন্দরে ওকে স্বাগত জানাতে আপনার সঙ্গে আমিও থাকব। অর্শদীপ ভারতের গর্ব। “

[আরও পড়ুন: শিক্ষক দিবসে গুরু গ্রেগকে শ্রদ্ধা! সৌরভের টুইট নিয়ে জোর চর্চা দেশজুড়ে]

ছেলের সমালোচনায় মুখ খুলেছেন অর্শদীপের মা। তিনি বলেন, “বিরাট কোহলিরও খারাপ সময় যাচ্ছিল। সবে ফর্মে ফিরলেন। আমি ওকে (অর্শদীপ) বলেছি কাপ নিয়েই ফিরবি।” জবাবে পাঞ্জাবের শিক্ষামন্ত্রী অর্শের মাকে বলেন, “আপনি ছেলেকে খেলায় মন দিতে বলুন। (ফাইনাল) জিতে ফিরবে যখন, তখন আমরা ওকে হইচই করে বিমানবন্দর থেকে আনব।”

অর্শদীপের পাশে দাঁড়িয়ে ফেসবুক পোস্ট করেছেন পাঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী ক্যাপ্টেন অমরিন্দর সিংও। তিনি লেখেন, “ক্যাচ ফেলার জন্য যেভাবে কটাক্ষ করা হচ্ছে অর্শদীপকে, তা দুর্ভাগ্যজনক। খেলায় এমন হয়েই থাকে, বিশেষত চাপের পরিস্থিতিতে। খেলার জগতের হিরোদের পাশে দাঁড়িয়ে তাঁদের উৎসাহ দেওয়া উচিত আমাদের।”

[আরও পড়ুন: খলিস্তান দলে খেলত অর্শদীপ! ক্যাচ মিসের পর তরুণ বোলারকে নিয়ে বিস্ফোরক তথ্য Wiki-তে]

গতকালই অর্শদীপ সিংয়ের পাশে দাঁড়িয়েছিলেন বিরাট কোহলি। গুরুত্বপূর্ণ ক্যাচ ফেলা নিয়ে বিরাট বলেন, “যে কেউ ভুল করতে পারে। হাই প্রেসার ম্যাচ ছিল, ভুল হয় অনেক সময়।” তরুণ পেসারের পাশে দাঁড়িয়ে নিজের প্রথম চাম্পিয়ন্স ট্রফিতে বাজে শট খেলে আউট হওয়ার উদাহরণ দেন। বলেন, “ভেবেছিলাম, আর দলে সুযোগ পাব না।” অর্শদীপ বিতর্কে মুখ খুলেছেন পাকিস্তানের প্রাক্তন ক্যাপ্টেন মহম্মদ হাফিজও (Mohammad Hafeez)। ভারতীয় দলের সাপোর্টারদের প্রতি হাফিজের বার্তা, “মনে রাখবেন খেলতে নেমে আমরাও ভুল করি, আমরা মানুষ। একটা ভুলের জন্য কাউকে এভাবে হেনস্তা করবেন না।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে