BREAKING NEWS

৯ আষাঢ়  ১৪২৮  বৃহস্পতিবার ২৪ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

করোনাই কাল! চলতি বছর ঠাসা ক্রীড়াসূচির জন্য ২০২৩ পর্যন্ত স্থগিত এশিয়া কাপ

Published by: Sulaya Singha |    Posted: May 23, 2021 7:09 pm|    Updated: May 23, 2021 7:54 pm

Asia Cup 2021 postponed to 2023: ACC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বজুড়ে এখনও দাপট দেখাচ্ছে মারণ করোনা ভাইরাস (Covid-19)। কোভিডের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত-সহ এশিয়ার একাধিক দেশ। এমন পরিস্থিতিতে চলতি বছর এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়, এ কথা আগেই জানিয়ে দিয়েছিল আয়োজক দেশ শ্রীলঙ্কা। আর রবিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) তরফে সরকারিভাবে জানিয়ে দেওয়া হল, ২০২৩ পর্যন্ত স্থগিত রাখা হচ্ছে এশিয়া কাপ (Asia Cup)। সে বছর কোন মাসের কত তারিখে টুর্নামেন্ট হবে, তা পরবর্তীকালে ঘোষণা করা হবে।

গতবছর পাকিস্তানে এই টুর্নামেন্টটি আয়োজনের কথা ছিল। কিন্তু করোনা মহামারীর কারণে তা স্থগিত রেখে শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয়েছিল। কিন্তু সম্প্রতি শ্রীলঙ্কাও জানিয়ে দেয়, তারাও এবার টুর্নামেন্ট আয়োজন করতে পারছে না। এবার এসিসিও পরিষ্কার করে দিল ২০২৩-এর আগে টুর্নামেন্ট হওয়া সম্ভব নয়। অতিমারীর দোসর হিসেবে এক্ষেত্রে আরও একটি কারণ উঠে আসছে। একের পর এক টুর্নামেন্ট স্থগিত হওয়ায় ক্রিকেটের ক্যালেন্ডার ক্রমেই ‘ভারী’ হচ্ছে। ফলে এই টুর্নামেন্টে অংশ নেওয়া দলগুলি ২০২৩-এর আগে এশিয়া কাপের জন্য সময় বের করতে পারছে না।

[আরও পড়ুন: ঘরে ঘরে পৌঁছে যাবে অক্সিমিটার, করোনা মোকাবিলায় উদ্যোগ রাজ্যের]

এসিসি’র তরফে একটি বিজ্ঞপ্তি দিয়ে জানানো হয়, “অতিমারীর জেরে ২০২০ এশিয়া কাপ ২০২১-এ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তারপর থেকেই টুর্নামেন্ট কীভাবে আয়োজন সম্ভব হয়, তা নিয়ে আলোচনা চলছে। কিন্তু অংশগ্রহণকারী দেশের ঠাসা ক্রীড়াসূচির জন্য চলতি বছর টুর্নামেন্ট আয়োজন সম্ভব হচ্ছে না। আর সেই কারণেই আপাতত তা স্থগিতের সিদ্ধান্ত নিতে হয়েছে। ২০২২ সালে যেহেতু এশিয়া কাপ রয়েছে, তাই ২০২৩-এর আগে ২০২০-র স্থগিত হওয়া এশিয়া কাপ আয়োজন সম্ভব নয়। টুর্নামেন্টের দিনক্ষণ পরবর্তীতে জানানো হবে।”

[আরও পড়ুন: করোনা সংকটে দিনমজুরের কাজ করে সংসার চালাচ্ছেন আন্তর্জাতিক মহিলা ফুটবলার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement