BREAKING NEWS

১৫  আষাঢ়  ১৪২৯  শুক্রবার ১ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের আগেই এশিয়া কাপ টি-২০ খেলতে হবে রোহিতদের, ঘোষিত প্রাথমিক সূচি

Published by: Subhajit Mandal |    Posted: March 19, 2022 3:52 pm|    Updated: March 19, 2022 3:54 pm

Asia Cup 2022 set to begin from August 27 in Sri Lanka, Says ACC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Coronavirus) ছায়া কাটিয়ে অবশেষে চলতি বছরই অনুষ্ঠিত হতে চলেছে এশিয়া কাপ। শনিবার এশিয়ান ক্রিকেট কাউন্সিল জানিয়ে দিল, চলতি বছর টি-২০ বিশ্বকাপের আগেই শ্রীলঙ্কায় এই মেগা টুর্নামেন্ট আয়োজিত হবে। বিশ্বকাপের কথা মাথায় রেখে এবারের এশিয়া কাপ (Asia Cup) হবে টি-২০ ফরম্যাটেই।

এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (Asian Cricket Council) তরফে জানানো হয়েছে, এশিয়া কাপ শুরু হবে ২৭ আগস্ট। শেষ হবে ১১ সেপ্টেম্বর। টুর্নামেন্ট শুরুর আগে ২০ আগস্ট থেকে শুরু হবে বাছাই পর্বের খেলা। এবারের এশিয়া কাপেও খেলবে মোট ছ’টি দল। এর মধ্যে ভারত, শ্রীলঙ্কা, বাংলাদেশ, পাকিস্তান এবং আফগানিস্তান সরাসরি মূলপর্বে খেলার সুযোগ পাবে। বাছাই পর্ব থেকে একটি দল মূল পর্বে উঠবে।

[আরও পড়ুন: দীর্ঘদিন পর বায়োবাবল থেকে মুক্ত ফুটবলাররা, আইএসএল ফাইনালে টিকিটের হাহাকার]

প্রথমে ঠিক ছিল ২০২০ সালে পাকিস্তানে এশিয়া কাপ আয়োজিত হবে। কিন্তু ভারত পাকিস্তানে খেলতে আপত্তি জানায়। তাছাড়া করোনা মহামারীও আঘাত হানে এরই মধ্যে। যার ফলে এই টুর্নামেন্ট সাময়িকভাবে স্থগিত রেখে শ্রীলঙ্কায় স্থানান্তরিত করা হয়। ঠিক করা হয় ২০২১ সালের জুন মাসে এশিয়া কাপ আয়োজন করা হবে। কিন্তু তখনও করোনার জেরে সেটা সম্ভব হয়নি। তারপর অনেক ভাবনা চিন্তার পর এবছর বিশ্বকাপের আগে এশিয়া কাপ আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। শনিবার সেই সিদ্ধান্তেই সরকারি সিলমোহর পড়ে গেল। এসিসি জানিয়ে দিল, আগামী ২৭ আগস্ট এশিয়া কাপ শুরু হবে। ফাইনাল ১১ সেপ্টেম্বর। বিস্তারিত সূচি অবশ্য এখনও ঘোষণা করা হয়নি। এর মাসখানেক বাদে অক্টোবরে শুরু টি-২০ বিশ্বকাপ।

[আরও পড়ুন: আইপিএলের আগেই নতুন ইনিংসে পা, ভারতীয় বংশোদ্ভূত বান্ধবীকে বিয়ে করলেন ম্যাক্সওয়েল]

এদিন এশিয়ান ক্রিকেট কাউন্সিল আরও একটি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছে। এসিসির (ACC) বার্ষিক সাধারণ সভায় সংস্থার প্রেসিডেন্ট পদে বিসিসিআই সচিব জয় শাহর কার্যকালের মেয়াদ এক বছর বাড়িয়ে দেওয়া হয়েছে। ২০২৪ সাল পর্যন্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিলের প্রেসিডেন্ট পদে থাকবেন জয় শাহ (Jay Shah)।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে