BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  মঙ্গলবার ১১ আগস্ট ২০২০ 

Advertisement

জল্পনার অবসান করে এ বছর বাতিলই হয়ে গেল এশিয়া কাপ

Published by: Subhamay Mandal |    Posted: July 10, 2020 11:02 am|    Updated: July 10, 2020 11:02 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রত্যাশা মতোই এ বছরের মতো বাতিল হয়ে গেল এশিয়া কাপ (Asia Cup 2020)। করোনা প্রকোপে আগামী বছর জুন পর্যন্ত তা পিছিয়ে গেল। আগামী সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। কিন্তু ভারতীয় বোর্ড (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) গতকাল এক অনলাইন শোয়ে বলে দেন যে, এবারের মতো এশিয়া কাপ বাতিল হয়ে যাচ্ছে। যা শোনার পর তীব্র প্রতিবাদ করা হয় পাকিস্তান বোর্ড থেকে। বলা হয়, সৌরভ বললেই এশিয়া কাপ বাতিল হয়ে যাবে না। কিন্তু শেষ পর্যন্ত ভারতীয় বোর্ড প্রেসিডেন্টের কথাই সত্যি প্রমাণিত হল। এশীয় ক্রিকেট কাউন্সিলের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হল, এ বছর এশিয়া কাপ হবে না। আগামী বছর জুন পর্যন্ত তা পিছিয়ে দেওয়া হচ্ছে।

মনে করা হচ্ছে, এশিয়া কাপ বাতিল হয়ে যাওয়ার ফলে আইপিএল হওয়ার সম্ভাবনা আরও উজ্জ্বল হল। আগামী সেপ্টেম্বর-অক্টোবরে আইপিএল আয়োজন করার কথা ভাবছে বোর্ড। কিন্তু সেই পথে দু’টো বাধা ছিল। এক, টি-টোয়েন্টি বিশ্বকাপ। দুই, এশিয়া কাপ। বিশ্বকাপ অক্টোবরে এবং এশিয়া কাপ সেপ্টেম্বরে হওয়ার কথা ছিল। এবার এশিয়া কাপ বাতিল হয়ে যাওয়ায় মনে করা হচ্ছে, বিশ্বকাপ বাতিল হওয়াও স্রেফ সময়ের অপেক্ষা মাত্র।

[আরও পড়ুন: ‘এশিয়া কাপ বাতিল করার উনি কে?’ সৌরভকে তোপ দাগল পাক ক্রিকেট বোর্ড]

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে এ বছরের এশিয়া কাপ বাতিল হয়ে গিয়েছে। বুধবার এমনই জানান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এদিন তিনি ইনস্টাগ্রাম লাইভ সেশনে জানিয়ে দিয়েছেন, ‘সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। এই প্রতিযোগিতা বাতিল হয়ে গিয়েছে।’ এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। পরবর্তীকালে ভারতের আপত্তির জেরে ৬ দেশীয় এই টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহীতে হতে পারে বলে শোনা যাচ্ছিল। কিন্তু করোনা আবহে শেষপর্যন্ত আর হচ্ছেই না এই টি-২০ টুর্নামেন্ট।

[আরও পড়ুন: মেলবোর্নে ফের লকডাউন জারি হওয়ার জের, চলতি সপ্তাহেই বাতিল হতে পারে টি-২০ বিশ্বকাপ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement