২১ শ্রাবণ  ১৪২৭  বৃহস্পতিবার ৬ আগস্ট ২০২০ 

Advertisement

‘এশিয়া কাপ বাতিল করার উনি কে?’ সৌরভকে তোপ দাগল পাক ক্রিকেট বোর্ড

Published by: Subhamay Mandal |    Posted: July 9, 2020 2:00 pm|    Updated: July 9, 2020 2:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে এশিয়া কাপ বাতিলের কথা বুধবারই জানিয়ে দিয়েছেন বিসিসিআই (BCCI) প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। আর এ বিষয়ে আয়োজক দেশ পাকিস্তানকে কিছু না জানানোয় রেগে আগুন পাক ক্রিকেট বোর্ড (PCB)। সৌরভের মন্তব্যের কোনও ভিত্তি নেই বলে জানিয়েছে পড়শি দেশের ক্রিকেট কর্তারা। কেন তাদের না জানিয়ে সৌরভ নিজে থেকে ঘোষণা করে দিলেন টুর্নামেন্ট বাতিলের কথা তা নিয়ে যারপরনাই ক্ষুব্ধ পিসিবি।

প্রসঙ্গত, করোনা পরিস্থিতিতে এ বছরের এশিয়া কাপ (Asia Cup 2020) বাতিল হয়ে গিয়েছে। বুধবার এমনই জানান বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়। এদিন তিনি ইনস্টাগ্রাম লাইভ সেশনে জানিয়ে দিয়েছেন, ‘সেপ্টেম্বরে এশিয়া কাপ হওয়ার কথা ছিল। এই প্রতিযোগিতা বাতিল হয়ে গিয়েছে।’ এবারের এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। পরবর্তীকালে ভারতের আপত্তির জেরে ৬ দেশীয় এই টুর্নামেন্ট সংযুক্ত আরব আমিরশাহীতে হতে পারে বলে শোনা যাচ্ছিল। কিন্তু করোনা আবহে শেষপর্যন্ত আর হচ্ছেই না এই টি-২০ টুর্নামেন্ট। এরপর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপও অনিশ্চিত। ফলে সেই সময় আইপিএল আয়োজন করতে পারে বিসিসিআই, এমনটাই সূত্রের খবর।

[আরও পড়ুন: ​ করোনা আবহে বাতিল এশিয়া কাপ, জানিয়ে দিলেন সৌরভ]

সৌরভের মন্তব্যের পালটা প্রতিক্রিয়া দিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। মিডিয়া ডিরেক্টর শামিমুল হাসান জানিয়েছেন, ‘সৌরভের মন্তব্যের কোনও দাম নেই। প্রত্যেক সপ্তাহে একটা করে মন্তব্য করলে তার ভিত্তি থাকে না।’ তারপর তিনি জুড়েছেন, ‘এশিয়া কাপ নিয়ে কোনও সিদ্ধান্ত এশিয়ান ক্রিকেট কাউন্সিল (ACC) নেবে। একমাত্র এসিসি’র প্রেসিডেন্ট নাজমুল হাসান এশিয়া কাপ বাতিল ঘোষণা করতে পারেন। আমরা যতদূর জানি, কাউন্সিলের পরের বৈঠক কবে হবে সেটাই এখনও ঠিকই হয়নি।’ উল্লেখ্য, পিসিবি সিইও ওয়াসিম খান এর আগে জানিয়ে ছিলেন, আইপিএল-এর জন্য যদি এশিয়া কাপের সূচিতে বদল আনা হয়, তাহলে তাঁরা আপত্তি জানাবেন। গত মাসে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক হয়। কিন্তু সেই বৈঠকের পরেও এশিয়া কাপ নিয়ে কোনও সিদ্ধান্তের কথা জানানো হয়নি। তার মধ্যে সৌরভই বুধবার টুর্নামেন্ট বাতিল হওয়ার কথা জানান। যা নিয়ে দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে ফের সংঘাতের আবহ।

[আরও পড়ুন: নেই স্পনসর, জার্সিতে আফ্রিদির সংস্থার লোগো লাগিয়ে খেলবে ‘ফতুর’ পাকিস্তান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement