৫ মাঘ  ১৪২৫  রবিবার ২০ জানুয়ারি ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফিরে দেখা ২০১৮ ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

অস্ট্রেলিয়া ২৮৮-৫ (খোয়াজা ৫৯, হ্যান্ডসকম্ব ৭৩)

ভারত ২৫৪-৯ (রোহিত ১৩৩, ধোনি ৫১)

অস্ট্রেলিয়া ৩৪ রানে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারত থেকে উড়ে যাওয়ার পরই জানিয়েছিলেন সেঞ্চুরি করে উপহার দিতে চান মেয়েকে। কথা রাখলেন টিম ইন্ডিয়ার হিটম্যান। কিন্তু তাঁর একার লড়াই কাজে এল না। হার দিয়েই অজিদের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ শুরু করতে হল টিম ইন্ডিয়াকে। বিরাট কোহলি-সহ টপ অর্ডারের অন্য ব্যাটসম্যানদের ব্যর্থতার জেরে ৩৪ রানে হারতে হল মেন ইন ব্লু-কে।

[প্রথম ম্যাচে ১ রান করেই বিরল রেকর্ডের মালিক ধোনি]

টেস্ট সিরিজে সহজ জয়ের পর ওয়ানডে সিরিজে ভারতকেই এগিয়ে রাখছিলেন বিশেষজ্ঞরা। কিন্তু প্রথম ম্যাচেই ধাক্কা খেল কোহলি ব্রিগেড। এদিন টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। প্রথমে ব্যাট করতে নেমে ভারতের সামনে ২৮৯ রানের চ্যালেঞ্জিং টার্গেট দেয় অজিরা। অস্ট্রেলিয়ার হয়ে ঝকঝকে ইনিংস খেলেন খোয়াজা (৫৯ রান), মার্শ (৫৪ রান), হ্যান্ডসকম্ব (৭৩ রান) এবং স্টইনিস (৪৭ রান)। ভারতের হয়ে দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার এবং কুলদীপ যাদব।

[৩৩ বছর আগের রেট্রো জার্সিতে ফিরল অস্ট্রেলিয়া]

অস্ট্রেলিয়ার দেওয়া ২৮৯ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুতেই তিন উইকেট হারায় ভারত। খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান। অধিনায়ক কোহলিও মাত্র ৩ রান করে আউট হয়ে যান। ব্যর্থ হন রায়ডুও। তিনিও খাতা খুলতে পারেননি। একসময় মাত্র ৪ রানে ৩ উইকেট খুঁইয়ে প্রবল চাপের মুখে পড়ে যায় টিম ইন্ডিয়া। এরপর ধোনির সঙ্গে জুটি বেধে ইনিংসের হাল ধরেন রোহিত। এরই মধ্যে নিজের ওয়ানডে কেরিয়ারের ১০ হাজার রানের গণ্ডিও পেরিয়ে যান মাহি। ধোনি-রোহিত জুটিতে ভারত যখন ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে তখনই ব্যক্তিগত ৫১ রানে আউট হয়ে যান ধোনি। দ্রুত ফিরে যান জাদেজাও। এরমধ্যেই অবশ্য কেরিয়ারের ২২তম শতরানটি করে ফেলেন রোহিত। কিন্তু রান রেট বাড়াতে গিয়ে তাঁকেও ফিরতে হয় প্যাভিলিয়নে। হিটম্যানের উইকেটের পতনের পরই নিশ্চিত হয়ে যায় ভারতের হার। শেষপর্যন্ত ভারতীয় ইনিংস শেষ হয় ৯ উইকেটে ২৫৪ রানে।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং