৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিরল ঘটনা কমনওয়েলথ ক্রিকেট ফাইনালে, কোভিড পজিটিভ হয়েও খেলতে নামলেন টালিয়া

Published by: Anwesha Adhikary |    Posted: August 8, 2022 11:37 am|    Updated: August 8, 2022 12:05 pm

Australia cricketer Tahlia Mcgrath tested positive, still played Commonwealth Games final | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিড আসার পর খেলাধুলোর পৃথিবীতে যা কখনও ঘটেনি, কমনওয়েলথ গেমসের (Commonwealth Games) ফাইনালে সেটাই ঘটে গেল। কোভিড পজিটিভ হয়েও রবিবার বার্মিংহ্যামে ভারত বনাম অস্ট্রেলিয়া ফাইনালে নেমে পড়লেন অস্ট্রেলীয় ক্রিকেটার টালিয়া ম্যাকগ্রা! যা স্রেফ অকল্পনীয়।

পুরো ঘটনাটা কী? রবিবার কমনওয়েলথ গেমসের ফাইনালে ভারতকে (Indian Cricket Team) মহানাটকীয় ম্যাচে ৯ রানে হারিয়ে চ্যাম্পিয়ন হল অস্ট্রেলিয়া। এবং ম্যাচে যতটা উথাল-পাথাল হয়েছে, খেলা শুরুর আগে ঠিক ততটাই হয়েছে। এ দিন ফাইনালের আগে হঠাৎই টালিয়া ম্যাকগ্রা কোভিড পজিটিভ হয়ে যান। তাঁর মৃদু উপসর্গও আছে। ম্যাকগ্রা পজিটিভ হওয়ার পর ক্রিকেট অস্ট্রেলিয়া যোগাযোগ করে আইসিসির সঙ্গে। আইসিসি আশ্চর্যজনক ভাবে তাদের অনুমতিও দিয়ে দেয় ম‌্যাকগ্রাকে ফাইনালে খেলানো নিয়ে!

[আরও পড়ুন: ভারতীয় বোলারদের দাপটে ১০০ রানে শেষ ওয়েস্ট ইন্ডিজ, নিয়মরক্ষার ম্যাচে সহজ জয় টিম ইন্ডিয়ার]

ভারতীয় টিম ম্যাকগ্রার কোভিডের খবর জানতে পারে টসের সময়! শোনা গেল, বিপক্ষ টিমে একজন কোভিড পজিটিভ ক্রিকেটার থাকায় খেলা নিয়ে একটু সংশয়ে ছিলেন হরমনপ্রীত। কিন্তু আইসিসি অনুমতি দিয়ে দেওয়ায় তাঁর কিছু করার ছিল না। কারণ-তখন আর সময়ই ছিল না। ম্যাকগ্রার কোভিডের কারণে টস এ দিন কিছুটা দেরিতেও হয়।

অস্ট্রেলিয়ার মেডিক্যাল টিম টালিয়া ম্যাকগ্রাকে নিয়ে সব রকম সতর্ক থাকার প্রতিশ্রুতি দিয়েছিল। খেলার মধ্যে দেখাও গিয়েছে যে, ম্যাকগ্রার ধারেকাছে কেউ ঘেঁষছেন না। তিনি ক্যাচ ধরলেও সতীর্থদের সঙ্গে উৎসব করেননি। কিন্তু আইসিসির এই সিদ্ধান্ত রোষের মুখে পড়েছে ক্রিকেট সমর্থকদের। যা খুব স্বাভাবিক।

ভারতীয় টিমও কমনওয়েলথ খেলতে আসার আগে কোভিডে কাবু হয়েছিল। পূজা বস্ত্রাকর এবং এস মেঘনা কোভিডে আক্রান্ত হয়ে পড়েছিলেন। তাঁরা আসেন পরে, করোনা নেগেটিভ হয়ে। প্রশ্ন উঠছে, তা হলে কোন যুক্তিতে ম্যাকগ্রাকে ছাড় দেওয়া হল? তিনি তো ম্যাচের দিন সকালেই কোভিড পজিটিভ হয়েছেন!

[আরও পড়ুন: কমনওয়েলথ গেমসের মাঝপথে আচমকাই নিখোঁজ শ্রীলঙ্কার ১০ অ্যাথলিট!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে