২১ অগ্রহায়ণ  ১৪২৮  বুধবার ৮ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ওয়ানডে-তে বাবরের নজির গড়ার দিনই পাক ক্রিকেট দলকে তুলোধোনা আখতারের

Published by: Abhisek Rakshit |    Posted: July 14, 2021 5:58 pm|    Updated: July 14, 2021 6:39 pm

'Average players, average board, shameful performance': Shoaib Akhtar after England whitewash Pakistan 3-0 in ODIs | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলা (Hashim Amla), ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli), অস্ট্রেলিয়ান তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারকে (David Warner) টপকে অনবদ্য রেকর্ড গড়লেন পাক ব্যাটসম্যান বাবর আজম (Babar Azam)। তবে রেকর্ড গড়লেও দলকে জেতাতে পারলেন না তিনি। ইংল্যান্ডের কাছে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হল পাকিস্তান। আর এরপরই গোটা পাক দল, এমনকী পাকিস্তান ক্রিকেট বোর্ডকে একসঙ্গে তুলোধোনা করলেন প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার (Shoaib Akhtar)।

শুক্রবার ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় ওয়ানডে ম্যাচে অনন্য নজির গড়লেন বাবর আজম। সবচেয়ে কম ইনিংস খেলে ১৪টি শতরানের মালিক হলেন তিনি। এজবাস্টনে এই নজিরটি গড়লেন তিনি। আর সেটা করতে নিলেন মাত্র ৮১টি ইনিংস। এর আগে এই নজির ছিল প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলার। তিনি তা করেছিলেন ৮৪টি ইনিংসে। অন্যদিকে ওয়ার্নার নিয়েছিলেন ৯৮টি ইনিংস এবং বিরাট নিয়েছিলেন ১০৩টি ইনিংস।

[আরও পড়ুন: ‘দেশের প্রতিনিধিত্ব করতে না পারায় আমি হতাশ’, Olympic থেকে নাম তুলে বললেন Federer]

এই ম্যাচে বাবর ১৩৯ বল খেলে ১৫৮ রানের দুরন্ত ইনিংস খেলেন। যদিও তাতেও দলের হার আটকাতে পারেননি। ম্যাচে তিন উইকেটে জয় পায় ইংল্যান্ড। এরপরই পাক দলের বিরুদ্ধে নিজের ক্ষোভও উগরে দিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। বিঁধলেন পিসিবিকেও। তিনি বলেছেন, “দল এবং কর্তাদের সাধারণ মানের বলে কটাক্ষ করলেন শোয়েব আখতার। তিনি জানান, “এটি একটি লজ্জাজনক পারফরম্যান্স। আমাদের বোর্ডও গড়পরতা। এরা বেছে এনেছে সাধারণ মানের খেলোয়াড়দের। এছাড়া দল পরিচালনাও যেহেতু অ্যাভারেজ, দলগঠনও তাই সাধারণ মানেরই হয়। আর সাধারণ মানের খেলোয়াড়দের কাছ থেকে অসাধারণ কিছু আশা করা যায় না। আপনাদের প্রত্যাশা করাটাই ভুল।” এখানেই থেমে থাকেননি আখতার। তিনি জানান, “মাঠে দর্শক ভিড় করে এসেছিলেন এবং এই ধরনের পারফরম্যান্স দেখার পরে কখনওই জাতীয় দলের ফ্যান ফলোয়িং বাড়বে না। তরুণদের অনুপ্রাণিত করার মতো কোনও তারকা নেই। তারপরে কীভাবে আপনি পরবর্তী শোয়েব আখতার, আফ্রিদি বা ওয়াসিম আক্রমকে তুলে আনতে পারবেন? আপনাকে ব্র্যান্ড তৈরি করতে হবে।”

[আরও পড়ুন: ঘনিষ্ঠ ছবি Viral করার হুমকি দেওয়ায় আত্মঘাতী ক্যারাটেকা বালির পামেলা, অপরাধ কবুল ধৃতের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে