BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

India vs New Zealand: দেশ আলাদা হলেও যোগসূত্রে চারজনই ভারতীয়, প্রশংসা কুড়োচ্ছে BCCI-এর পোস্ট করা ছবি

Published by: Sulaya Singha |    Posted: December 7, 2021 12:16 pm|    Updated: December 7, 2021 12:48 pm

Axar, Patel, Ravindra, Jadeja, BCCI's image after India vs New Zealand Test goes viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অক্ষর প্যাটেল, অ্যাজাজ প্যাটেল, রবীন্দ্র জাদেজা, রচিন রবীন্দ্র। চারজনের দেশজ মানচিত্র আলাদা। কিন্তু চার স্পিনারই যোগসূত্রে ভারতীয়। তাই তো অদ্ভুতভাবে দুই কিউয়ি তারকাও হয়ে উঠেছেন ভারতীয় দলের (Team India) অঙ্গ! কীভাবে? বিসিসিআইয়ের (BCCI) পোস্ট করা ছবিই তার প্রমাণ। যা নজর কেড়েছে গোটা বিশ্বের ক্রিকেটপ্রেমীদের।

দু’দলের লড়াইটা কেবলই মাঠে। মাঠের বাইরে অটুট বন্ধুত্বের সম্পর্ক। জেন্টেলম্যানস গেমে বারবারই এমন উদাহরণ মিলেছে। ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের সিরিজও তার ব্যতিক্রম নয়। দুই টেস্টের সিরিজ ১-০-এ জিতেছেন বিরাট কোহলিরা (Virat Kohli)। আবার জয় অধরা থাকলেও এক ইনিংসে দশ উইকেট তুলে নিয়ে নজির গড়েছেন কিউয়ি স্পিনার অ্যাজাজ প্যাটেল। জন্মভূমি মুম্বইয়ে নয়া রেকর্ডের মালিক হয়ে আবেগে ভেসেছেন তিনি। খেলার পর নিজের দুরন্ত পারফরম্যান্সের জন্য কৃতিত্ব দিয়েছেন ভারতীয় স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকেও। বলেন, “তোমার থেকে তো অনেক কিছু শিখেছি।”

[আরও পড়ুন: ISL 2021: ডার্বির পর এখনও অধরা জয়, ছন্নছাড়া ফুটবল খেলে জামশেদপুরের কাছে হার সবুজ-মেরুনের]

সুতরাং ফল যাই হোক না কেন, ম্যাচ শেষে ওয়াংখেড়েতে দেখা গিয়েছিল সেই চেনা বন্ধুত্বপূর্ণ পরিবেশ। আর সিরিজ সমাপ্তির পর দুই দলের চার স্পিনার মিলে মিশে একাকার হয়ে গেলেন। অক্ষরের পাশে দাঁড়ালেন অ্যাজাজ। তাঁর জার্সিতে লেখা প্যাটেল। আর রচিন রবীন্দ্রর পাশে ভারতীয় স্পিনার জাদেজা। পরপর পড়লে দেখা যাচ্ছে, অক্ষর প্যাটেল, রবীন্দ্র জাদেজা।

চোটের কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে খেলতে পারেননি জাদেজা। অক্ষর, অ্যাজাজ ও রবীন্দ্র ওয়াংখেড়েতে ভারত ও কিউয়ি দলের প্রথম একাদশে ছিলেন। তবে ‘ফটো সেশনে’ অংশ নিয়েছিলেন চারজনই। সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে ছবিটি পোস্ট করে বিসিসিআই লেখে, চারজনের পারফরম্যান্স কেমন লাগছে! তারপর থেকেই ছবিটি নিয়ে জোর চর্চা চলছে। চার ‘ভারতীয়’কে এভাবে মিলিয়ে দেওয়ায় বিসিসিআইয়ের প্রশংসাও করছেন ক্রিকেটপ্রেমীরা। অনেকেই লিখেছেন, বর্ণবিদ্বেষ, কটূক্তি ভুলে এভাবেই বেঁচে থাক ২২গজের লড়াই।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে