২৩  শ্রাবণ  ১৪২৯  বৃহস্পতিবার ১১ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

জাহাজে সফর কালে প্রবল ঝড়ের কবলে বাংলাদেশ ক্রিকেট টিম, বমি করে ভাসালেন শাকিবরা!

Published by: Sulaya Singha |    Posted: July 1, 2022 9:55 pm|    Updated: July 1, 2022 9:55 pm

Bangladeshi Cricketers fall sick after chilling sea voyage | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ। কিন্তু তার আগে মিনি হাসপাতালে পরিণত হল বাংলাদেশ ক্রিকেট টিম। ক্রিকেটার থেকে কোচিং স্টাফ- অসুস্থ বেশ কয়েকজন।

ক্যারিবিয়ান বাহিনীর কাছে টেস্ট সিরিজে পরাস্ত হয়েছেন বাংলার বাঘেরা। তারপরই দীর্ঘ সফর করে মাত্র একদিনের বিশ্রামের পরই মাঠে নেমে পড়তে হবে দলকে। এসব হতাশার মধ্যেই এবার একাধিক ক্রিকেটার অসুস্থ হয়ে পড়ায় বেশ চাপে বাংলাদেশ (Bangladesh Cricket team)।

[আরও পড়ুন: ‘রবীন্দ্রভারতীর উপাচার্য নিয়োগ নৈতিকতার প্রশ্ন’, রাজ্যপালের ভূমিকায় ক্ষুব্ধ স্পিকার]

শনিবার ডমিনিকায় ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ। কিন্তু বৃহস্পতিবার সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা যাওয়ার পথেই অসুস্থ হয়ে পড়লেন একাধিক ক্রিকেটার। আসলে বিমানের ব্যবস্থা না করে সমুদ্রপথে গন্তব্যে পাঠানো হয় মহম্মদ মাহমুদুল্লা, শাকিব আল হাসানদের। শুরুতে বেশ খোসমেজাজেই ছিলেন তাঁরা। এই পথে রোজই জাহাজ যাতায়াত করে। একাধিক দ্বীপ পেরিয়ে ডমিনিকা পৌঁছায় জাহাজটি। বাংলাদেশি ক্রিকেটারদের সঙ্গে এদিন জাহাজে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের কয়েকজন ক্রিকেটার এবং সাধারণ যাত্রী। কিন্তু সাগরপথে দীর্ঘ সফরের ধকল সহ্য করতে পারলেন না শাকিবরা। আবহাওয়া খারাপ থাকায় উত্তাল হয়ে ওঠে আটলান্টির মহাসাগর। প্রবল বেগে দুলতে শুরু করে তাঁদের জাহাজ। সফরের মাঝেই বুকেই শারীরিক অসুস্থতা অনুভব করেন অনেকে। বমি করতে শুরু করেন তাঁরা।

Cricketer

গুরুতর অসুস্থ হয়ে পড়েন পেসার শরিফুল ইসলাম। চিন্তায় ফেলে দেন উইকেটকিপার নুরুল হাসান ও দলের ম্যানেজার নাসিফ ইকবালও। ফলে টি-২০ সিরিজের আগে রীতিমতো উদ্বেগে বাংলাদেশ শিবির। শোনা যাচ্ছে সাগরপথে যাওয়া নিয়ে আগেই আপত্তি জানিয়ে ছিলেন দলের একাধিক ক্রিকেটার। কিন্তু ক্যারিবিয়ান বোর্ডের জাহাজ যাত্রার প্রস্তাবে সম্মতি দিয়ে দেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (BCB)। তাই এই ঘটনার পর অনেকেই বিসিবির বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন। শনিবার প্রথম একাদশকে মাঠে নামানোই এখন বড় চ্যালেঞ্জ অধিনায়ক মাহমদুল্লার।

[আরও পড়ুন: ২ বছর পর রথযাত্রায় জমজমাট মায়াপুরের ইসকন, এবার জগন্নাথের মেনুতে থাকছে পিৎজা, পাস্তা, বিরিয়ানি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে