BREAKING NEWS

১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপের ফাইনাল খেলুক ভারত-পাকিস্তান, মনেপ্রাণে চাইছেন ধোনির পাকিস্তানি ভক্ত বশির চাচা

Published by: Subhajit Mandal |    Posted: October 21, 2021 4:55 pm|    Updated: October 21, 2021 9:01 pm

Bashir Chacha wants India-Pakistan final in T20 world cup | Sangbad Pratidin

দেবাশিস সেন, দুবাই: আসলে তিনি পাকিস্তানি (Pakistan)। যাঁকে ভারত–পাকিস্তান ম্যাচে গ্যালারিতে সব সময় দেখা যায়, যিনি পাকিস্তানি হয়েও ধোনির অসম্ভব ভক্ত। এত বড় ভক্ত যে, ধোনির অবসরের পর ক্রিকেট খেলা দেখা ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিলেন। বিখ্যাত সেই ‘বশির চাচা’ (Bashir Chacha) মাঠে ফিরেছেন। কারণ, ভারতীয় দলের সঙ্গে ফের জুড়ে গিয়েছে মহেন্দ্র সিং ধোনির (MS Dhoni) নাম। তাই ‘ধোনি সাব’কে জেতাতে ফের ছুটে এসেছেন সুদূর মার্কিন মুলুক থেকে। আগের মতোই ভারত এবং পাকিস্তানের জার্সি একসঙ্গে পরে।

Bashir Chacha wants India-Pakistan final in T20 world cup

তাঁর পোশাকের ৫০ শতাংশ জুড়ে রয়েছে ভারতের জার্সি, বাকি ৫০ শতাংশ পাকিস্তানের (Pakistan) জার্সি। মাস্কও নাকি সেভাবেই বানানো হয়েছে। আসলে তিনি জন্মসূত্রে পাকিস্তানি হলেও, মনেপ্রাণে ভারতীয় দলের সমর্থক। তাঁর চেয়েও বড় ধোনি সমর্থক। স্বাভাবিকভাবেই বশির চাচার মনে হচ্ছে, মেন্টর ধোনিই ভারতের সবচেয়ে বড় অ্যাডভান্টেজ। মাহিই পর্দার আড়াল থেকে জিতিয়ে দেবেন ভারতকে।

[আরও পড়ুন: ‘বিশ্বকাপে ভারতকে সামনে দেখলেই পাকিস্তানের ঘাড়ে ভূত চাপে’, বিস্ফোরক বিতর্কিত দানিশ কানেরিয়া]

আমিরশাহীর টি-২০ বিশ্বকাপ (T20 World Cup) যে ভারতই জিতবে, তা নিয়ে একপ্রকার নিশ্চিন্ত পাকিস্তানি এই বৃদ্ধ। বলে দিচ্ছেন,”বিরাট কোহলির ভারতে একাধিক বড় বড় ক্রিকেটার আছে। দুর্দান্ত টিম করেছে ভারত। বিশ্বকাপ ভারতই জিতবে।” পাকিস্তানের কী হবে? চাচা বলে দিচ্ছেন,”পাকিস্তানের হাতে সলিড টিম নেই। বাবর আজম ছাড়া তেমন তারকা নেই। হাফিজ, মালিকদের মতো পুরনোদের মতো সাজানো দল যে বিশ্বকাপ জেতার মতো না, সেটা রামিজ রাজাও (পাক বোর্ডের প্রধান) জানেন।” তবে, পাকিস্তানি হিসাবে বশির চাচা পাকিস্তানের জন্যও গলা ফাটাবেন। পাক দলের জন্য ‘দোয়া’ করবেন। বিশ্বকাপ থেকে তাঁর একটাই চাওয়া, “ফাইনাল খেলুক ভারত এবং পাকিস্তান। আর কিছু নয়।”

[আরও পড়ুন: বিশ্বকাপে ভারতের ষষ্ঠ বোলার বিরাট নিজে? হার্দিকের ফিটনেস নিয়েও আপডেট দিলেন রোহিত]

এই মুহূর্তে ভারত-পাকিস্তান, দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক একেবারেই ভাল নয়। সীমান্তে সবসময় যেন রণং দেহি মেজাজে দুই প্রতিবেশী। দু’দেশের সাধারণ ক্রিকেটপ্রেমীদের মধ্যেও সৌহার্দ্য-সৌজন্যের থেকে একে অপরের প্রতি ঘৃণাই যেন বেশি। সেই ঘৃণার ধু ধু মরুভূমির মধ্যে, বশির চাচার মতো সমর্থকরা যেন এক টুকরো মরুদ্যান।

দেখুন ভিডিও:

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে