২২  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৭ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

U-19 World Cup: যুব বিশ্বচ্যাম্পিয়নদের জন্য আর্থিক পুরস্কার ঘোষণা বোর্ডের, প্রত্যেক ক্রিকেটার পাবেন ৪০ লক্ষ টাকা

Published by: Krishanu Mazumder |    Posted: February 6, 2022 8:57 am|    Updated: February 6, 2022 2:37 pm

BCCI announces reward for Under 19 Indian Team for winning world cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইতিহাসের পাতায় যশ ধুলরা। ইংল্যান্ডকে (England Under 19) উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বচ্যাম্পিয়ন ভারত (India Under 19 )। এবার নিয়ে পঞ্চমবার খেতাব জিতল ভারত। শনিবারের ফাইনালে ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দল প্রথমে ব্যাট করে পঞ্চাশ ওভারও ব্যাট করতে পারেনি। ৪৪.৫ ওভারে শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ভারত ৪৭.৪ ওভারে ম্যাচ জিতে নেয়।

আর এই জয়ের পরে গোটা টিমের জন্য পুরস্কার ঘোষণা করেছে ভারতীয় বোর্ড। বিসিসিআই-এর তরফে জানিয়ে দেওয়া হয়েছে প্রত্যেক ক্রিকেটারকে ৪০ লক্ষ টাকা করে আর্থিক পুরস্কার দেওয়া হবে। আর সাপ্টোর্ট স্টাফ পাবে ২৫ লক্ষ টাকা করে।

সুদূর ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জে ভারতের বিজয়কেতন ওড়ার পরে বিসিসিআই-এর প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় টুইট করেন। অবিনন্দন জানান অনূর্ধ্ব-১৯ ভারতীয় দলকে। সৌরভ টুইটে লেখেন, ”অসাধারণ পারফরম্যান্স করে বিশ্বকাপ জেতার জন্য অনূর্ধ্ব-১৯ দলের প্রত্যেক ক্রিকেটার, সাপোর্ট স্টাফ এবং নির্বাচকদের অভিনন্দন জানাই। ক্রিকেটারদের ৪০ লক্ষ টাকার আর্থিক পুরস্কার দিচ্ছে বোর্ড। কিন্তু ওদের সাফল্যকে কোনও মূল্য দিয়েই মাপা যায় না। দুর্দান্ত।”

 

সচিব জয় শাহও টুইট করে অভিনন্দন জানান অনূর্ধ্ব-১৯ দলকে। জয় শাহ টুইটে লেখেন, ”ভারতের অনূর্ধ্ব-১৯ দল বিশ্বকাপ ফাইনালে অসাধারণ পারফরম্যান্স উপহার দিয়েছে। আর তার জন্য প্রত্যেক ক্রিকেটারকে ৪০ লক্ষ টাকা এবং প্রতিটি সাপোর্ট স্টাফকে ২৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। তোমরা সবাই দেশকে গর্বিত করেছো।”

[আরও পড়ুন: ইতিহাসের পাতায় যশ ধূলরা, ইংল্যান্ডকে উড়িয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বচ্যাম্পিয়ন ভারত]

প্রয়োজনের সময়ে জেমস রিউ খেলেন ৯৫ রানের ইনিংস। তিনি ওই ইনিংস না খেললে ইংল্যান্ডও সম্মানজনক রান করতে পারত না। তবে ইংল্যান্ডের ব্যাটিং মেরুদণ্ড ভেঙে দেন রাজ বাওয়া ও রবি কুমার। বাওয়া নেন পাঁচ-পাঁচটি উইকেট। রবি কুমার নেন চারটি উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে শাইকের অর্ধশতরান, রাজ বাওয়ার ৩৫ এবং নিশান্ত সিন্ধুর অপরাজিত ৫০ রানের অনবদ্য ইনিংস ভারতকে চ্যাম্পিয়ন করে।

 

[আরও পড়ুন: ওয়ানডে-তে রেকর্ডের হাতছানি, শচীন-সৌরভের এলিট ক্লাবে ঢুকে পড়তে পারেন রোহিত-কোহলি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে