Advertisement
Advertisement
Virat Kohli

গম্ভীরকে কোচ করার আগে মতই নেওয়া হয়নি কোহলির, জানানো হয়েছিল হার্দিককে!

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত-বিরাট। অন্যদিকে সদ্য কোচের দায়িত্বে এসেছেন গৌতম গম্ভীর।

BCCI did not consult with Virat Kohli before recruiting Gautam Gambhir but informed Hardik
Published by: Arpan Das
  • Posted:July 11, 2024 3:14 pm
  • Updated:July 11, 2024 6:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সদ্য জাতীয় দলের কোচের পদে নিযুক্ত হয়েছেন গৌতম গম্ভীর (Gautam Gambhir)। বিশ্বজয়ী কোচ রাহুল দ্রাবিড়ের জায়গায় এসেছেন ভারতীয় ক্রিকেটের নতুন হেডস্যর। কিন্তু রিপোর্ট অনুযায়ী কোচ নিয়োগের আগে মতামত জানতে চাওয়া হয়নি বিরাট কোহলি (Virat Kohli)। বরং বিসিসিআই (BCCI) জানতে চেয়েছিল হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) কাছে।

ক্রিকেট মাঠে একাধিকবার দ্বন্দ্বে জড়িয়েছেন বিরাট আর গম্ভীর। দিল্লির দুই তারকার মধ্যে দীর্ঘদিনের দূরত্ব ছিল। যদিও চলতি বছরের আইপিএলে ফের ‘বন্ধুত্ব’-এর সূত্রপাত দেখা যায় দুজনের মধ্যে। কেকেআর আর আরসিবি ম্যাচের সময় দীর্ঘক্ষণ আড্ডা মারতে দেখা যায় দুজনকে। তাঁদের মধ্যে সম্পর্কের বরফ যে গলেছে, সেটাই বোঝা গিয়েছিল তাঁদের আচরণে।

Advertisement

[আরও পড়ুন: লিগ ডার্বির শততম বর্ষে বিশেষ শ্রদ্ধা, প্রথম বড় ম্যাচের গোলদাতার পরিবারকে আমন্ত্রণ আইএফএ-র]

বিশ্বজয়ের পর ভারতীয় ক্রিকেটে একাধিক রদবদল এসেছে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন রোহিত-বিরাট। অন্যদিকে কোচের দায়িত্বে এসেছেন গৌতম গম্ভীর। আগামী পাঁচবছর তিনি জাতীয় দলের দায়িত্ব সামলাবেন। সামনে চ্যাম্পিয়ন্স ট্রফি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়ন্সশিপের পর ২০২৭-এ একদিনের বিশ্বকাপও আছে। কিন্তু গম্ভীরকে কোচ করার আগে বিরাট কোহলির মত নেওয়া হয়নি বলেই জানা যাচ্ছে। বরং যে কয়েকজন ক্রিকেটারকে বিষয়টি জানানো হয়েছিল, তাঁদের মধ্যে আছেন হার্দিক পাণ্ডিয়া।

Advertisement

[আরও পড়ুন: প্রাক্তন কোচের পথেই অধিনায়ক, দ্রাবিড়ের পর অতিরিক্ত ‘বোনাস’ ফেরাতে চান রোহিতও!]

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে ভারতের ক্রিকেট নিয়ামক সংস্থার এক সূত্র জানিয়েছেন, “বিরাট আর গম্ভীরের কথা বলার জন্য প্রচুর সময় আছে। কিন্তু বিসিসিআই বড় ছবিটা দেখতে চেয়েছে। যেখানে ভবিষ্যতে প্রচুর নতুন তারকা উঠে আসবেন।” হার্দিক পাণ্ডিয়া এই মুহূর্তে জাতীয় দলের সহ-অধিনায়ক। আগামী শ্রীলঙ্কা সফরে রোহিত-বিরাটরা বিশ্রাম নেওয়ায় একদিনের সিরিজেও নেতৃত্ব দিতে পারেন তিনি। ফলে ভবিষ্যতের দিকে লক্ষ্য রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এমনটাই ধারণা ক্রিকেটমহলে।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ