১৪  আশ্বিন  ১৪২৯  বৃহস্পতিবার ৬ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অক্টোবরের তৃতীয় সপ্তাহেই হতে পারে BCCI নির্বাচন, দীপাবলির আগে ভোট সিএবিতেও

Published by: Sulaya Singha |    Posted: September 20, 2022 4:17 pm|    Updated: September 20, 2022 4:17 pm

BCCI elections likely in October, CAB polls before Diwali! | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: সব কিছু ঠিকঠাক চললে, আগামী মাসের তৃতীয় সপ্তাহে হয়ে যেতে পারে ভারতীয় বোর্ডের নির্বাচন। এবং খবর যা, তাতে সিএবি নির্বাচনও হয়ে যাবে দীপাবলির (Diwali 2022) আগে।

গত সপ্তাহে সুপ্রিম কোর্ট রায়ের পর ভারতীয় বোর্ড (BCCI) প্রেসিডেন্ট পদে প্রেসিডেন্ট ও সচিব পদে মেয়াদ আরও তিন বছর করে মেয়াদ বেড়ে গিয়েছে যথাক্রমে সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং জয় শাহের। তবে সৌরভ বোর্ড প্রেসিডেন্টই থাকছেন নাকি আইসিসি (ICC) চেয়ারম্যান হবেন সেটা এখনও চূড়ান্ত নয়। আবার জয় শাহকেও ভাবী বোর্ড প্রেসিডেন্ট হিসেবে দেখা যাবে কি না, সেটাও নিশ্চিত নয়। বাদবাকি পদের জন্য বর্তমান কোষাধ্যক্ষ অরুণ সিং ধুমাল, প্রাক্তন বোর্ড কোষাধ্যক্ষ অনিরুদ্ধ চৌধুরী, দিল্লি ক্রিকেট সংস্থার রোহন জেটলির নাম শোনা যাচ্ছে। একই সঙ্গে শোনা যাচ্ছে যে, রাজীব শুক্লা আইপিএল চেয়ারম্যান পদে আসতে পারেন।

[আরও পড়ুন: পুজোর আগে চিন্তা বাড়াচ্ছে ডেঙ্গু, এবার শিলিগুড়িতে প্রাণ গেল তিন বছরের শিশুর]

যতটুকু যা খবর, তাতে আগামী অক্টোবর ১৬ থেকে ২০ তারিখের মধ্যে বোর্ড নির্বাচন করে ফেলতে চাইছে। ইতিমধ্যেই নাকি নির্বাচনী অফিসার হিসেবে একে জ্যোতিকে নিয়োগ করে ফেলেছে বোর্ড। খুব সম্ভবত আগামী ১৮ অক্টোবর হবে বোর্ড নির্বাচন। তবে এখনও দিন চূড়ান্ত হয়নি। আগামী কয়েক দিনে নোটিস জারি করে বোর্ড নির্বাচনের দিনক্ষণ জানিয়ে দেবে।

নিয়ম অনুযায়ী, আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে নির্বাচন করে ফেলার কথা। বোর্ডে, রাজ্য ক্রিকেট সংস্থায়। কিন্তু সুপ্রিম কোর্টের রায় পেতে দেরি হওয়ায় অক্টোবরে এবার হচ্ছে ভারতীয় ক্রিকেট প্রশাসনের নির্বাচন। প্রথমে ঠিক ছিল, আগামী ১৬ অক্টোবরের মধ্যে রাজ্য ক্রিকেট সংস্থার নির্বাচন হয়ে যাবে। তার পর হবে বোর্ড নির্বাচন। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে বোর্ড নির্বাচন আগে হচ্ছে। তার পর হবে রাজ্য ক্রিকেট সংস্থার নির্বাচন। সিএবিতেও শোনা যাচ্ছে, দীপাবলির আগে নির্বাচন হয়ে যাবে। মঙ্গলবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠক ডেকে চূড়ান্ত দিন ঘোষণা করবে সিএবি (CAB)। নির্বাচনী অফিসারও নিয়োগ করা হবে।

[আরও পড়ুন: ২ দিন নিখোঁজ থাকার পর প্রতিবেশীর ছাদে মিলল খুদের দেহ, অভিযুক্তের বাড়িতে ভাঙচুর, রণক্ষেত্র বীরভূম]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে