BREAKING NEWS

৭  আশ্বিন  ১৪২৯  সোমবার ২৬ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পুজোর আগে চিন্তা বাড়াচ্ছে ডেঙ্গু, এবার শিলিগুড়িতে প্রাণ গেল তিন বছরের শিশুর

Published by: Suparna Majumder |    Posted: September 20, 2022 1:36 pm|    Updated: September 20, 2022 1:36 pm

Child dies of dengue in Siliguri Hospital | Sangbad Pratidin

তারক চক্রবর্তী, শিলিগুড়ি: পুজোর (Durga Puja 2022) আগে ভয়াবহ চেহারা নিচ্ছে ডেঙ্গু (Dengue)। মঙ্গলবার শিলিগুড়ি হাসপাতালে মৃত্যু হল এক তিন বছরের শিশুর।  বেশ কয়েকদিন ধরেই জ্বরে ভুগছিল শিশুটি। পরীক্ষা করার পর জানা যায়, ডেঙ্গু হয়েছে তার। শিলিগুড়ির জেলা হাসপাতালে ভরতি করা হয়েছিল শিশুটিকে। সেখানেই মঙ্গলবার ভোরে শেষ নিঃশ্বাস ত্যাগ করে। 

Child-Death-Dengue

জানা গিয়েছে, শিলিগুড়ির পরেশনগর এলাকায় বাড়ি ওই শিশুর বাবা-মায়ের। শিশুর মাসি জানান, বেশ কয়েকদিন ধরেই জ্বর ছিল তার বোনপোর। জ্বর কখনও কমছিল, কখনও আবার বাড়ছিল। স্থানীয় এক চিকিৎসককে দেখানো হয়। তাঁর পরামর্শে ডেঙ্গু পরীক্ষা করা হয়। পরীক্ষার রিপোর্টে শিশুর ডেঙ্গু ধরা পড়ে। তাঁকে শিলিগুড়ি হাসপাতালে ভরতি করা হয়।

[আরও পড়ুন: সোদপুরের হোমে কিশোরের রহস্যমৃত্যু, পিটিয়ে খুনের অভিযোগ তুলে পুলিশের দ্বারস্থ পরিবার]

হাসপাতালে প্রথমে শিশুর শারীরিক অবস্থা ভাল ছিল বলেই জানান তাঁর মাসি। তবে মঙ্গলবার ভোররাত থেকে পরিস্থিতির অবনতি হতে থাকে। শিশুকে মেডিক্যালে পাঠানোর চিন্তাভাবনা করা হচ্ছিল বলেই খবর। কিন্তু এর মধ্যেই সমস্ত কিছু শেষ হয়ে যায়। ভোর চারটে নাগাদ তিন বছরের শিশুর মৃত্যু হয়। ঘটনায় তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। অনেকেই এর জন্য এলাকার জমা জঞ্জালকে দায়ী করছেন। শোনা গিয়েছে, শিশুর বাড়ির পাশের একাধিক বাড়িতে জ্বরের প্রকোপ রয়েছে। 

Child-Death-Dengue-1

উল্লেখ্য, সারা রাজ্যেই ডেঙ্গুর বাড়বাড়ন্ত। বিশেষজ্ঞদের অভিমত, ২০১৯ সালে মারমুখী চেহারা নেয় ডেঙ্গু। তবে ওই বছর বাদ দিলে মাঝের সময়কালে জানুয়ারি থেকে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহ পর্যন্ত ডেঙ্গুর প্রকোপের নিরিখে, এ বছরই সংক্রমণ সবচেয়ে বেশি। উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ এবং দার্জিলিং ডেঙ্গু আক্রান্ত সর্বাধিক বলেই খবর।  ডেঙ্গুর এই বাড়বাড়ন্ত নিয়ে চিন্তায় প্রশাসন। ইতিমধ্যেই, ডেঙ্গু চিকিৎসায় খরচে রাশ টানতে বলা হয়েছে বেসরকারি হাসপাতাল কর্তৃপক্ষকে। 

[আরও পড়ুন: পুজোর আগে ফের আকাশের মুখ ভার, ভারী বৃষ্টির সম্ভাবনা কি থাকছে?]  

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে