BREAKING NEWS

১ মাঘ  ১৪২৭  শুক্রবার ১৫ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

চড়ছে পারদ!‌ ব্রিসবেন টেস্টে খেলার জন্য অজিদের ‘শর্ত’ দিল BCCI

Published by: Abhisek Rakshit |    Posted: January 7, 2021 5:55 pm|    Updated: January 7, 2021 6:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সিডনিতে শুরু হয়েছে তৃতীয় টেস্ট। সূচি অনুযায়ী, ১৫ জানুয়ারি থেকে ব্রিসবেনে শুরু হওয়ার কথা সিরিজের শেষ তথা চতুর্থ টেস্ট। গাব্বায় আয়োজিত সেই টেস্ট ঘিরে ইতিমধ্যে ঘনিয়েছে অনিশ্চয়তার কালো মেঘ। কারণ সেখানকার কঠোর কোয়ারেন্টাইনের নিয়ম। যা মানতে নারাজ ভারতীয় দল (Team India)। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত রিপোর্ট অনুযায়ী, এই পরিস্থিতিতে এবার ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে সরাসরি যোগাযোগ করল বিসিসিআই (BCCI) । ক্রিকেটারদের পাশে দাঁড়িয়ে বোর্ড স্পষ্ট জানাল, ভারতীয় দল নতুন করে আর কোয়ারেন্টাইনে থাকবে না।

ঘটনার সূত্রপাত দিন কয়েক আগে থেকেই। আচমকাই ভারতীয় ক্রিকেটারদের বিরুদ্ধে কোভিডবিধি ভঙ্গের অভিযোগ আনতে শুরু করে অজি সংবাদমাধ্যম। এর মধ্যেই আবার কুইন্সল্যান্ড প্রশাসন জানিয়ে দেয়, কোভিড সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় আরও কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতীয় ক্রিকেটারদের। আর সেটাই মানতে চাইছে না ভারতীয় দল। এমনকী জল্পনাও শুরু হয় যে, ভারতীয় দল নাকি ব্রিসবেনে খেলতেই যাবে না। তারা চায়, সিডনিতেই পরপর দু’‌টি টেস্ট খেলা হোক।

[আরও পড়ুন: পেরেছেন স্বপ্নপূরণ করতে, সিডনিতে জাতীয় সংগীতের সময় কান্না সিরাজের]

এই পরিস্থিতিতে বোর্ড সরাসরি যোগাযোগ করে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে। তাদের জানিয়ে দেওয়া হয়েছে, অবিলম্বে এই বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে হবে এবং তা জানাতে হবে। ভারতীয় দলের ব্রিসবেনে খেলতে কোনও আপত্তি নেই। কিন্তু কঠোর কোয়ারেন্টাইনের নিয়ম আর মানবেন না রাহানেরা। কারণ ইতিমধ্যে আইপিএলে দু’‌মাস বায়ো বাবলের মধ্যে থেকেছেন দলের অধিকাংশ ক্রিকেটার। তারপর সেখান থেকে অস্ট্রেলিয়ায় পা রেখেও মানতে হয়েছে একাধিক কোভিড প্রোটোকল। আরও একবার কঠোর কোয়ারেন্টাইনের নিয়ম তাই মানা সম্ভব নয়।

এখন দেখার বিসিসিআইয়ের এই বার্তার পর ক্রিকেট অস্ট্রেলিয়া কী সিদ্ধান্ত নেয়?‌ কারণ এর উপরেই নির্ভর করে রয়েছে চতুর্থ টেস্টের ভাগ্য।

[আরও পড়ুন: বিরাটের সঙ্গে ব্যক্তিগত মুহূর্তের ছবি ফাঁস! ক্ষিপ্ত অনুষ্কা দিলেন চরম হুঁশিয়ারি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement