১০ শ্রাবণ  ১৪২৮  মঙ্গলবার ২৭ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

গিলের পরিবর্ত নিয়ে চরমে BCCI-টিম ম্যানেজমেন্ট অশান্তি, কাঠগড়ায় কোহলি

Published by: Subhajit Mandal |    Posted: July 7, 2021 3:52 pm|    Updated: July 7, 2021 4:33 pm

BCCI fumes over team management's lack of clarity in England tour | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দলের নিয়মিত ওপেনার শুভমন গিলের (Subhman Gill) চোট। আর তাতেই চরমে ভারতীয় ক্রিকেট দলের ম্যানেজমেন্ট এবং বিসিসিআইয়ের (BCCI) দ্বন্দ্ব। বিতর্কের মূল বিষয়বস্তু, আদৌ ইংল্যান্ডে গিলের পরিবর্ত হিসেবে অন্য কোনও ওপেনারকে উড়িয়ে নিয়ে যাওয়া হবে কিনা? এ বিষয়ে দুই মেরুতে অবস্থান করছে বোর্ড এবং টিম ম্যানেজমেন্ট।

আসলে চোটের কারণে ৮ সপ্তাহের জন্য মাঠের বাইরে ছিটকে গিয়েছেন ভারতীয় টেস্ট দলের নিয়মিত ওপেনার শুভমন গিল। ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের সিরিজের প্রথম তিন ম্যাচে তিনি খেলতে পারবেন না। মেডিক্যাল টিম এ খবর জানাতেই গিলের পরিবর্ত হিসেবে অন্তত একজন ওপেনারকে ইংল্যান্ডে (England) উড়িয়ে নিয়ে যাওয়ার দাবি জানায় টিম ম্যানেজমেন্ট। তাঁদের দাবি পৃথ্বী শ’ বা দেবদত্ত পাড়িক্কলের মধ্যে কাউকে ইংল্যান্ডে পাঠানো হোক। তাতেই প্রবল আপত্তি বিসিসিআইয়ের (BCCI)। বোর্ডের প্রশ্ন, এই চোট আঘাতের ভয়েই তো ভারত ২৪ সদস্যের দল পাঠিয়েছে ইংল্যান্ডে। তাঁদের সঙ্গে কয়েকজন রিজার্ভ ক্রিকেটারকেও পাঠানো হয়েছে। তাহলে এখন নতুন করে ক্রিকেটার পাঠানোর প্রশ্ন উঠছে কেন? ২৪ সদস্যের দলে যদি ম্যানেজমেন্টের সমস্যাই থেকে থাকে, তাহলে কেন কোহলি আগে এ নিয়ে প্রশ্ন তুললেন না? তাঁর সামনেই তো দল বেছে নেওয়া হয়েছিল। টিম ম্যানেজমেন্টের জানানো উচিত তাঁরা ঠিক কী চায়? সেভাবেই দল বেছে নেন নির্বাচকরা। কিন্তু এক্ষেত্রে মনে হচ্ছে আরও স্বচ্ছতা প্রয়োজন।

[আরও পড়ুন: সবাইকে খুশি করতে পারেন’, ধোনির জন্মদিনে প্রশংসা বীরুর, আর কে কী বললেন?]

নির্বাচকদের দাবি, গিল, রোহিত (Rohit Sharma) ছাড়াও ওপেনার হিসেবে ইংল্যান্ডে পাঠানো হয়েছে মায়াঙ্ক আগরওয়াল এবং লোকেশ রাহুলকে। প্রয়োজনে হনুমা বিহারীকেও ব্যবহার করা যেতে পারে ওপেনার হিসেবে। তাছাড়া রিজার্ভ ওপেনার হিসেবে সেই ঘরের মাঠে ইংল্যান্ড সিরিজ থেকেই দলের সঙ্গে আছেন অভিমন্যু ঈশ্বরণ। তাহলে অতিরিক্ত ক্রিকেটার কেন চাওয়া হচ্ছে। আর অতিরিক্ত ক্রিকেটারের প্রয়োজন হলে সেটা তো কোহলি আগেই বলতে পারতেন। পালটা টিম ম্যানেজমেন্টের যুক্তি, লোকেশ রাহুলকে তাঁরা ওপেনার হিসেবে দেখছেন না। রাহুলকে (KL Rahul) তাঁরা দেখছেন মিডল অর্ডার ব্যাটসম্যান হিসেবে। আর ইংল্যান্ডের নামী বোলারদের বিরুদ্ধে অভিমন্যু ঈশ্বরণকে নামিয়ে দিতে ভরসা পাচ্ছে না। তাই পরিবর্ত হিসেবে একজনকে ইংল্যান্ডে পাঠানোর দাবি জানানো হচ্ছে বোর্ডকে। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement