BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ২৪ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

IPL শুরুর আগেই কো-স্পনসর পেয়ে গেল BCCI, শীঘ্রই আসছে মূল স্পনসর

Published by: Abhisek Rakshit |    Posted: August 13, 2020 4:35 pm|    Updated: August 13, 2020 8:50 pm

An Images

আলাপন সাহা:‌  VIVO-র পরিবর্তে এবার আইপিএল–এর মূল স্পনসর কে?‌ সেটা আগামী সপ্তাহেই পরিষ্কার হয়ে যাবে। BCCI সূত্রে খবর, ১৪ আগস্ট বিড জমা দেওয়ার শেষ দিন ধার্য করা হয়েছে। আর ১৮ আগস্ট বোর্ডের তরফ থেকে সরকারিভাবে ঘোষণা করে দেওয়া হবে নতুন স্পনসরের নাম। এদিকে, এর মধ্যেই IPL–এর জন্য কো–স্পনসর পেয়ে গেল ভারতীয় বোর্ড। দুই কো স্পনসর হল-ক্রেড আর আন অ্যাকাডেমি। ‌

[আরও পড়ুন: জৈব নিরাপত্তা বলয় ভেঙে ভক্তের সঙ্গে ছবি, বিতর্কে পাক ক্রিকেটার মহম্মদ হাফিজ]

জানা গিয়েছে, ক্রেড এবং আন অ্যাকাডেমি (Unacademy)–দুই সংস্থাই বোর্ডকে বছরে ৬০ কোটি টাকা করে দেবে। তবে শুধু কো-স্পনসর নয়, আন অ্যাকাডেমি নাকি আইপিএল–এর মূল স্পনসর হতেও একইরকম আগ্রহী। বোর্ডে খবর নিয়ে জানা গেল, আন অ্যাকাডেমি প্রবলভাবে চাইছে আইপিএলের প্রধান স্পনসর হওয়ার জন্য। আর সেজন্য তারা ইতিমধ্য বিড পেপারও তুলে নিয়েছে।

[আরও পড়ুন: ‘তুমি তো ঈশ্বরের মতো আচরণ করছ’, ইমরান খানকে বেনজির তোপ জাভেদ মিয়াঁদাদের]

এদিকে, নতুন স্পনসর হিসাবে একগুচ্ছ নাম ভেসে উঠছে, তাতে জিও (JIO) যেমন রয়েছে। তেমনই রয়েছে ভারতীয় টিমের স্পনসর বাইজু। রয়েছে কোকাকোলা (Cocacola), আমাজন (Amazon)। আদানি (Adani) গ্রুপের নামও শোনা যাচ্ছে। তাতে সর্বশেষ সংযোজন পতঞ্জলি। কিন্তু মুশকিল হল এই পরিস্থিতিতে এক বছরের জন্য কোনও কোম্পানি ৪৪০ কোটি দেবে কি না, তা নিয়ে ঘোরতর সংশয় রয়েছে। খবর নিয়ে জানা গেল, বিসিসিআই তিনশো কোটির একটা টার্গেট সেট করেছে। প্রধান স্পনসর হয়ে যে আসবে, সেই সংস্থা যে মোটামুটি তিনশো কোটি দেবে, সেটা আন্দাজ করাই যাচ্ছে। তাই বোর্ড কো-স্পনসর খুঁজছিল। আর সেটা অবশেষে পেয়েও গেল বিসিসিআই। এদিকে, ইতিমধ্যে আইপিএল–এর অফিসিয়াল পার্টনারও ঠিক করে ফেলেছে বিসিসিআই। মূল স্পনসরের জন্য এখন দিন পাঁচেক অপেক্ষা করতে হলেও, অফিসিয়াল পার্টনার চূড়ান্ত হয়ে গিয়েছে বলেই শোনা গেল। তাদের সঙ্গে আপাতত চার বছরের চুক্তি। তবে শেষমেশ মূল স্পনসর হয়ে কে আসে, সেটাই এখন দেখার।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement