২ আশ্বিন  ১৪২৭  রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

জৈব নিরাপত্তা বলয় ভেঙে ভক্তের সঙ্গে ছবি, বিতর্কে পাক ক্রিকেটার মহম্মদ হাফিজ

Published by: Abhisek Rakshit |    Posted: August 13, 2020 2:09 pm|    Updated: August 13, 2020 2:09 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ বিপাকে পাকিস্তানের (Pakistan) প্রাক্তন অধিনায়ক মহম্মজ হাফিজ (Mohammad Hafeez)। ওয়ানডে সিরিজ খেলতে ইংল্যান্ডে (England) যাওয়া এই পাক ক্রিকেটারের বিরুদ্ধে এবার নিয়মভঙ্গের অভিযোগ উঠেছে। জানা গিয়েছে, সম্প্রতি জৈব নিরাপত্তা বলয় ভেঙেছেন হাফিজ। ছবি তুলেছেন এক অজানা মহিলা ভক্তের সঙ্গে। আর এজন্য এই পাক ক্রিকেটারকে ইতিমধ্যে আইসোলেশনে পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: বিপক্ষ দলের ক্রিকেটারকে কটূক্তি, ম্যাচ রেফারি ক্রিস ব্রড জরিমানা করলেন ছেলে স্টুয়ার্টকে]

করোনা (Corona) আবহেই শুরু হয়েছে বাইশ গজের লড়াই। তবে সংক্রমণ রুখতে জারি রয়েছে একাধিক নিয়ম। তার মধ্যেই একটি জৈব সুরক্ষা বলয় ভেঙে কোনও ক্রিকেটার অচেনা কারওর সঙ্গে দেখা করবেন না। কিন্তু টেস্ট স্কোয়াডে না থাকলেও ওয়ানডে সিরিজে অংশ নিতে ইংল্যান্ড যাওয়া হাফিজ সেই নিয়ম ভেঙে ফেললেন। বুধবার স্থানীয় গলফ কোর্সে গিয়ে একজন বয়স্কা ভদ্রমহিলার সঙ্গে ছবি তুলেছেন মহম্মদ হাফিজ। আর ইন্টারনেটে সেই ছবি ছড়িয়ে পড়তেই নেটিজেনরা চেপে ধরেন হাফিজকে। কড়া নির্দেশ সত্ত্বেও জৈব নিরাপত্তা বলয় ভেঙে নিয়ম লঙ্ঘন করায় সোশ্যাল মিডিয়ায় প্রাথমিকভাবে ব্যাপক নিন্দার মুখে পড়েন তিনি।

জানা গিয়েছে, পাকিস্তান ক্রিকেট দলও ইতিমধ্যে হাফিজের প্রোটোকল ভাঙার বিষয়টি মেনে নিয়েছে। একইসঙ্গে নিষেধাজ্ঞা সত্ত্বেও এমন কাজ করায় প্রাক্তন অধিনায়কের উপর বেজায় ক্ষুব্ধও তারা। ঘটনার পর তড়িঘড়ি হাফিজকে পাঁচদিনের জন্য আইসোলেশনে যাওয়ার পরামর্শ দেওয়া হয়েছে। জানা গিয়েছে, পাঁচদিন পর পুনরায় কোভিড টেস্ট হবে হাফিজের। টানা দু’টি পরীক্ষায় রিপোর্ট নেগেটিভ এলে তবেই পুনরায় দলের সঙ্গে যোগ দিতে পারবেন তিনি।

 

এর আগে ইংল্যান্ড সফরে আসার পূর্বে যে ১০ জন পাক ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছিলেন তাঁদের মধ্যে হাফিজ একজন। পাকিস্তান ক্রিকেট বোর্ড কর্তৃক কোভিড পরীক্ষায় তাঁর রিপোর্ট পজিটিভ আসার পর ব্যক্তিগত উদ্যোগে ফের কোভিড পরীক্ষা করিয়েছিলেন হাফিজ। সেই রিপোর্ট নেগেটিভ আসায় বিড়ম্বনায় পড়েছিল পাক ক্রিকেট বোর্ড। যদিও এরপর পিসিবি (PCB) কর্তৃক আরও দু’টি কোভিড পরীক্ষায় উত্তীর্ণ হয়ে তবেই ইংল্যান্ডগামী বিমান ধরার অনুমতি মেলে তাঁর। তবে এখন দেখার আইসোলেশন ছাড়া জৈব নিরাপত্তা বলয় ভাঙার অপরাধে আর কোনও শাস্তি হয় কি না হাফিজের।

[আরও পড়ুন: আইপিএলে সুযোগ পাননি, অবসাদে আত্মঘাতী মুম্বই ক্রিকেটের ‘জুনিয়র স্টেইন’]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement