BREAKING NEWS

৬ কার্তিক  ১৪২৮  রবিবার ২৪ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

বিপক্ষ দলের ক্রিকেটারকে কটূক্তি, ম্যাচ রেফারি ক্রিস ব্রড জরিমানা করলেন ছেলে স্টুয়ার্টকে

Published by: Abhisek Rakshit |    Posted: August 12, 2020 8:10 pm|    Updated: August 12, 2020 8:10 pm

Match referee Chris Broad penalises son Stuart for ‘inappropriate language’

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ছোটবেলায় ভুল করে মুখ থেকে খারাপ শব্দ বেরিয়ে গেলে মা–বাবার কাছে বকা বা মার খেয়েছে, খুঁজলে এমন অনেককেই পাওয়া যাবে। কিন্তু ইংল্যান্ডের (England) জাতীয় দলের পেসার স্টুয়ার্ট ব্রড এই বয়সে এসেও এই কাজ করে বসলেন। আর তার ফলে বকা নয়, একেবারে জরিমানা করা হল তাঁকে। তাও আবার ম্যাচ ফি’র ১৫ শতাংশ। ‌আর সেটা করলেন খোদ তাঁর বাবা এবং ওই টেস্টের ম্যাচ রেফারি ক্রিস ব্রড ।

[আরও পড়ুন: অক্টোবরে মাঠে নামছেন না সুনীলরা, স্থগিত বিশ্বকাপ ও এশিয়ান কাপ কোয়ালিফায়ারের সব ম্যাচ]

শুনতে অবাক লাগলেও, সম্প্রতি পাকিস্তানের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার টেস্টের দ্বিতীয় ইনিংসে ইয়াসির শাহের উদ্দেশে কটূ মন্তব্য করেন স্টুয়ার্ট ব্রড। এদিকে, কাকতালীয়ভাবে ওই টেস্টে ম্যাচ রেফারি ছিলেন স্টুয়ার্টের বাবা এবং ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার ক্রিস ব্রড। আর এরপরই তিনি খেলা চলাকালীন খারাপ ভাষা ব্যবহারের জন্য ম্যাচ শেষে ব্রডের শাস্তির সুপারিশ করেন। আর ম্যাচ রেফারির সেই সুপারিশ মেনেই জরিমানা হিসেবে ব্রডের ম্যাচ ফি’র ১৫ শতাংশ কেটে নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর আইসিসির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, আইসিসির কোড অব কন্ডাক্টের আর্টিকল ২.‌৫ ধারা ভেঙেছেন ব্রড। এজন্য তাঁর নামের পাশে ১ ডেমেরিট পয়েন্ট যুক্ত করা হল। এর ফলে গত ২৪ মাসে তাঁর ডেমেরিট পয়েন্ট বেড়ে হল ৩। এর আগে ২০১৮ সালের ১৯ আগস্ট ভারতের বিরুদ্ধে টেন্টব্রিজ টেস্ট এবং চলতি বছরের জানুয়ারি মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চুতর্থ টেস্টে নিয়ম ভেঙেছিলেন ব্রড। সেজন্য আগে থেকেই ২ ডেমেরিট পয়েন্ট যুক্ত ছিল তাঁর নামের পাশে।’‌’‌

[আরও পড়ুন: আইসিসির চেয়ারম্যান পদে নির্বাচন নিয়ে এবার সরাসরি লড়াইয়ে ভারত-পাকিস্তান]

জানা গিয়েছে, ইতিমধ্যে ৩৪ বয়সি ব্রড নিজের দোষ স্বীকার করে নিয়েছেন। যদিও বাবার দ্বারা ছেলের এই শাস্তি পাওয়ার বিষয়টি নিয়ে নেটিজেনদের অনেকেই মজাও করেছেন। কেউ কেউ আবার ছেলের কথা না ভেবে নিজের দায়িত্ব পালন করায় ক্রিস ব্রডের প্রশংসাও করেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement