BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

অক্টোবরে মাঠে নামছেন না সুনীলরা, স্থগিত বিশ্বকাপ ও এশিয়ান কাপ কোয়ালিফায়ারের সব ম্যাচ

Published by: Sulaya Singha |    Posted: August 12, 2020 1:41 pm|    Updated: August 12, 2020 1:41 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একই দিনে করোনায় বিধ্বস্ত ক্রিকেট ও ফুটবল দুনিয়া। করোনার কাঁটা উপেক্ষা করে সেপ্টেম্বরেই শুরু আইপিএল। কিন্তু তার আগে বুধবারই রাজস্থান রয়্যালসের শিবিরে এসে পৌঁছায় দুঃসংবাদ। করোনায় আক্রান্ত সেই দলের ফিল্ডিং কোচ ডিশান্ত ইয়াগনিক। আর অন্যদিকে করোনা আবহে পরের বছর পর্যন্ত পিছিয়ে দেওয়া হল ফিফা বিশ্বকাপ ও এএফসি এশিয়ান কাপের কোয়ালিফায়ারের সমস্ত ম্যাচ।

২০২২ সালে কাতারে বসতে চলেছে বিশ্বকাপের আসর। আর তার পরের বছর অর্থাৎ ২০২৩ সালে চিনে আয়োজিত হবে এএফসি এশিয়ান কাপ (AFC Asian Cup)। দুই টুর্নামেন্টেরই যোগ্যতা অর্জন পর্ব অনেক আগেই শুরু হয়ে গিয়েছিল। কিন্তু মহামারীর কারণে তা মাঝে স্থগিত হয়ে যায়। ফের অক্টোবর-নভেম্বরে তা হওয়ার কথা ছিল। কিন্তু এদিনই ফিফার (FIFA) তরফে জানিয়ে দেওয়া হয় বর্তমান বিশ্বের এমন পরিস্থিতিতে বিভিন্ন ভেন্যুতে ফুটবলারদের উড়িয়ে নিয়ে গিয়ে সমস্ত বিধি মনে ম্যাচের আয়োজন করা বেশ কঠিন। তাই আপাতত কোয়ালিফায়িং ম্যাচগুলো স্থগিতের সিদ্ধান্তই নেওয়া হচ্ছে। আগামী বছর হবে সেসব ম্যাচ। নতুন করে তৈরি হবে সূচি।

[আরও পড়ুন: ‘যোদ্ধার মতো লড়বেন’, ক্যানসার আক্রান্ত সঞ্জয় দত্তের জন্য আবেগঘন পোস্ট যুবরাজ সিংয়ের]

উল্লেখ্য, ইতিমধ্যেই বিশ্বকাপের যোগ্যতা অর্জনের সুযোগ হারিয়েছে সুনীল ছেত্রী অ্যান্ড কোং। তাই এশিয়ান কাপে খেলাকেই পাখির চোখ করছেন ভারতীয় দলের কোচ ইগর স্টিমাচ (Igor Stimach)। অক্টোবরেই ওড়িশায় এশিয়ান চ্যাম্পিয়ন কাতারের বিরুদ্ধে মাঠে নামার কথা ছিল মেন ইন ব্লুর। নভেম্বরে বাংলাদেশ ও আফগানিস্তানের মুখোমুখি হত ভারত। কিন্তু এই ঘোষণার পর বাতিল হয়ে গেল সেই সব ম্যাচও।

এদিকে, রাজস্থান রয়্যালসের ফিল্ডিং কোচ ডিশান্ত নিজে টুইট করে জানান তিনি কোভিড-১৯-এ আক্রান্ত। আপাতত ১৪ দিন কোয়ারেন্টাইনে থাকবেন তিনি। এছাড়াও বিসিসিআইয়ের সমস্ত নিয়মবিধি মেনে চলবেন। তবে সংযুক্ত আরব আমিরশাহী উড়ে যাওয়ার আগেই এই খবর চিন্তা বাড়াল বাকি ফ্র্যাঞ্চাইজিগুলোরও।

[আরও পড়ুন: অভিনব উপায়, করোনা থেকে বাঁচতে ‘অ্যান্টি করোনা ভাইরাস’ গদিতে ঘুমোচ্ছেন মেসি!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement