BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

আমিরশাহীতে বৈঠক সৌরভদের, আইপিএলের দ্বিতীয় পর্বের জন্য অনুমতি পেল BCCI

Published by: Abhisek Rakshit |    Posted: June 3, 2021 8:16 pm|    Updated: June 3, 2021 8:34 pm

BCCI gets UAE nod to resume Season 14, 8 double-headers to be held over 25-day window | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতে (India) নয়, স্থগিত হয়ে যাওয়া আইপিএলের (IPL) বাকি ম্যাচগুলি আয়োজিত হবে সংযুক্ত আরব আমিরশাহীতে। বিশেষ সাধারণ সভায় তাতেই শিলমোহর দিয়েছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বাধীন বিসিসিআই (BCCI)। ইংল্যান্ড (England) সিরিজের পরই সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহ থেকে ফের শুরু হবে টুর্নামেন্টটি। চলবে অক্টোবর মাস পর্যন্ত। এই পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরশাহী (UAE) বোর্ডের কাছ থেকে টুর্নামেন্ট আয়োজনের সরকারি অনুমতিও পেয়ে গেল বিসিসিআই।

সেদেশের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, ইতিমধ্যে বিসিসিআই সভাপতি সৌরভ, বোর্ড সচিব জয় শাহ-সহ অন্যান্য বোর্ড কর্তারা দুবাই চলে গিয়েছেন। সেদেশের বেশ কয়েকজন গুরুত্বপূর্ণ মন্ত্রী এবং সংযুক্ত আরব আমিরশাহী বোর্ডের কর্তাদের সঙ্গে বৈঠকও হয়েছে। গত বছরের মতো এবারও বিসিসিআইকে পূর্ণ সহায়তার আশ্বাসও দেওয়া হয়েছে আমিরশাহী প্রশাসনের পক্ষ থেকে। সূত্রের খবর, গত বছর আইপিএল যে তিনটি ভেন্যুতে (শারজা, দুবাই এবং আবু ধাবি) আয়োজিত হয়েছিল, এবারও সেখানেই টুর্নামেন্টটি আয়োজিত হতে পারে। সেপ্টেম্বর-অক্টোবরের ২৫দিনের উইন্ডোতেই যাবতীয় ম্যাচগুলি খেলা হবে। এর মধ্যে আটটি ডাবল হেডারও থাকবে। ওই তিনটি ভেন্যু ঘুরে দেখতে আগামী কয়েকদিন সৌরভ আমিরশাহীতে থাকবেন বলেও জানা গিয়েছে। এর মধ্যে নিজেই আবার ইনস্টাগ্রামে একটি ছবিও পোস্ট করেন মহারাজ।

 

 
 
 
 
 
View this post on Instagram
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by SOURAV GANGULY (@souravganguly)

[আরও পড়ুন: করোনা চিকিৎসার জরুরি ওষুধ বেআইনিভাবে মজুতের মামলায় দোষী সাব্যস্ত গম্ভীরের সংস্থা]

এদিকে, আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলিও কোমর বেঁধে নেমে পড়েছে। ইতিমধ্যে আমিরশাহীর হোটেলগুলির সঙ্গে প্রাথমিক কথাবার্তাও সেরে রেখেছে তাঁরা। এই প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক ফ্র্যাঞ্চাইজি কর্তা জানিয়েছেন, বেশিরভাগ দলই আগেরবার যে হোটেলটিতে ছিল, তাঁদের সঙ্গেই পুনরায় কথাবার্তা বলছে। কারণ এক্ষেত্রে সমস্ত কিছু আয়োজনে কোনওপ্রকার সমস্যা হবে না। বেশিরভাগ দলই প্রাথমিক কথাবার্তাও সেরে রেখেছেন। বোর্ড টুর্নামেন্টের নির্দিষ্ট দিনক্ষণ, আমিরশাহী যাওয়ার দিন জানালেই ফ্র্যাঞ্চাইজিগুলি হোটেলগুলির সঙ্গে চূড়ান্ত কথাবার্তা সেরে ফেলবে।

[আরও পড়ুন: লক্ষ্য ২০২৩ এশিয়ান কাপ, কাতারের বিরুদ্ধে অসাধ্যসাধন করতে নামছে ভারত]

অন্যদিকে, বিসিসিআই যখন আইপিএল আয়োজনের তোড়জোড়ে ব্যস্ত, সেই সময়ই ইংল্যান্ড উড়ে গেল ভারতীয় পুরুষ এবং মহিলা ক্রিকেট দল। মিতালিরা যেখানে ইংল্যান্ডের সঙ্গে টেস্ট-ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলবে। সেখানে জো রুটদের বিরুদ্ধে খেলতে নামার আগে বিরাটরা ১৮ জুন থেকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে নামবেন। তবে প্রস্তুতি শুরুর আগে দুই দলকেই নিয়ম মেনে কোয়ারেন্টাইনে থাকতে হবে। এদিন প্রথমে বোর্ডের তরফ থেকে টুইট করে বিরাটদের লন্ডন উড়ে যাওয়ার কথা জানানো হয়। পরে আবার সেখানে পৌঁছে ঋষভ পন্থকে সঙ্গে নিয়ে একটি ছবি পোস্ট করেন ক্রিকেটার রোহিত শর্মা।

 

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement