BREAKING NEWS

১০ আষাঢ়  ১৪২৮  শুক্রবার ২৫ জুন ২০২১ 

READ IN APP

Advertisement

লক্ষ্য ২০২৩ এশিয়ান কাপ, কাতারের বিরুদ্ধে অসাধ্যসাধন করতে নামছে ভারত

Published by: Abhisek Rakshit |    Posted: June 3, 2021 2:02 pm|    Updated: June 3, 2021 2:02 pm

India to take on Qatar in FIFA World Cup Qualifiers 2022 | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার : বিশ্বকাপ (FIFA World Cup 2022) থেকে ভারত (India) ছিটকে গিয়েছে। এখন আশা শুধু একটাই, ২০২৩ এশিয়ান কাপে কি ভারত খেলার যোগ্যতা অর্জন করতে পারবে? আপাতত এই প্রশ্নই এখন ঘুরপাক খাচ্ছে ভারতীয় ফুটবল মহলে। সেই লক্ষ্যের লড়াইয়ের আজ অভিষেক ঘটছে। যেখানে ভারত মুখোমুখি হবে কাতারের (Qatar) বিপক্ষে। আর এই ম্যাচে নামার আগে দলকে উদ্বুদ্ধ করলেন সুনীল ছেত্রী (Sunil Chhetri)।

১৯ মে ভারত দোহায় নেমেছে। দু’দিন বিশ্রাম নিয়ে অনুশীলন শুরু করেছে ২১ তারিখ থেকে। ভারতের একমাত্র রওলিন বর্জেস চোট পেয়েছেন। তাঁর খেলার সম্ভাবনা খুব কম। তবে ভারত অধিনায়ক সুনীল ছেত্রীকে নিয়েই এখানে আগ্রহ তুঙ্গে। প্রত্যেকেই তাঁর সঙ্গে সেলফি তোলার জন্য ব্যস্ত। তবে স্বয়ং সুনীল রয়েছেন খুবই সতর্ক। গতবার দলের সঙ্গে এসেও এখানে ভাইরাল জ্বরের জন্য খেলতে পারেননি। এবার তিনিই দলকে পুরো উদ্বুদ্ধ করে চলেছেন। বলেছেন, “এশিয়ার অন্যতম সেরা দল কাতার। সম্প্রতি ইউরোপ ও দক্ষিণ আমেরিকা দলগুলোর সঙ্গে ভাল রেজাল্ট করেছে। গতবার এক পয়েন্ট আমাদের মনোবল বাড়িয়ে দিয়েছিল। তাই এবারও পুরো দলকে ঝাঁপাতে হবে। দলগত সংগতি বজায় রেখে তাদের বিপক্ষে না নামলে হবে না।”

[আরও পড়ুন: লর্ডসে নতুন ইতিহাস, সৌরভের ২৫ বছরের পুরনো রেকর্ড ভাঙলেন কিউয়ি ওপেনার]

প্রথম সাক্ষাতে কাতারের সঙ্গে ড্র করেছিল ভারত। কিন্তু সেই ম্যাচকে এখন কেউ মনে রাখতে নারাজ। ভারতীয় দলের গোলকিপার গুরপ্রীত সিং তো বলেই দিলেন, “তখন আর এখন পরিস্থিতি এক নয়। সম্পূর্ন আলাদা।” সেই ঐতিহাসিক ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়া গুরপ্রীত তাই বলছিলেন, “দীর্ঘদিন ক্যাম্প করার পর আমরা দোহায় গিয়েছিলাম। ওমানের কাছে হারা সত্ত্বেও দলের মনোবল ছিল তুঙ্গে। গত কয়েকদিন আমরা দোহাতে থেকে প্র্যাকটিস করেছি। জানে কাকে কী করতে হবে। তবে আমরা শুধু কাতারকে নিয়ে ভাবছি না। বাকি দু’টো ম্যাচকে নিয়েও ভাবতে হচ্ছে।”

[আরও পড়ুন: লক্ষ্য সব মহাদেশের সর্বোচ্চ শৃঙ্গ জয়! এভারেস্ট জয়ের পর প্রত্যয়ী দৃষ্টিহীন পর্বতারোহী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement