BREAKING NEWS

২৯ আশ্বিন  ১৪২৮  শনিবার ১৬ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

IPL-এর নতুন দলের জন্য দরপত্র চাইল BCCI, ন্যূনতম মূল্য ২ হাজার কোটি টাকা

Published by: Subhajit Mandal |    Posted: August 31, 2021 4:40 pm|    Updated: August 31, 2021 4:40 pm

BCCI invites tender for one of two new IPL franchises | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মরশুম থেকেই আইপিএল হবে দশ দলের। অর্থাৎ নতুন দুটি দল যোগ দেবে কোটি টাকার টুর্নামেন্টে। মঙ্গলবার সেই নতুন দুটি দলের মধ্যে একটির জন্য দরপত্র চাইল বিসিসিআই (BCCI)।

BCCI invites tender for one of two new IPL franchises

মঙ্গলবার বোর্ডের তরফে জানানো হয়েছে, আইপিএলের (IPL) নতুন দলের জন্য দরপত্র জমা দিতে প্রথমে বোর্ডের কাছ থেকে ১০ লক্ষ টাকা খরচ করে ‘ইনভাইটেশন টু টেন্ডার’ অর্থাৎ দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনতে হবে। সেই আমন্ত্রণপত্রেই দেওয়া থাকবে বিস্তারিত শর্ত। যারা যারা সেই শর্ত পূরণ করতে পারবেন, শুধু তাঁরাই দরপত্র জমা দেওয়ার সুযোগ পাবেন। দরপত্র জমা দেওয়ার আমন্ত্রণপত্র কিনলেই যে দরপত্র জমা দেওয়া যাবে, তেমনটা নয়। কোন শহরের দলের জন্য প্রথম দরপত্র আহ্বান করা হচ্ছে, সেটা এখনও স্পষ্ট করেনি বোর্ড। দরপত্র তোলার শর্তাবলিও জানানো হয়নি। সবটাই জানা যাবে ১০ লক্ষ টাকা জমা দেওয়ার পর।

[আরও পড়ুন: Ranji Trophy: অপেক্ষাকৃত সহজ গ্রুপে বাংলা, নকআউট পর্বের সব খেলা হবে কলকাতায়]

বোর্ড সূত্রের খবর, আইপিএলে নতুন দুটি দল এনে অন্তত ৫ থেকে ৬ হাজার কোটি টাকা রোজগার করার পরিকল্পনা রয়েছে বোর্ডের। সেজন্য একেকটা দলের ন্যূনতম মূল্য ধার্য করা হয়েছে ২ হাজার কোটি টাকা। প্রথমে ঠিক করা হয়েছিল ফ্র্যাঞ্চাইজি গুলির দাম ঠিক করা হবে ১৭০০ কোটি। কিন্তু পরে তা বাড়ানো হয়।

[আরও পড়ুন: Afghanistan Crisis: ‘মহিলাদের কাজ করতে দিচ্ছে’, তালিবানের প্রশংসা করে বিতর্কে আফ্রিদি]

ক্রিকেট মহলে জল্পনা, বহু সংস্থাই নাকি এই মেগা টুর্নামেন্টে বিনিয়োগ করতে আগ্রহী। এদের মধ্যে সবচেয়ে বড় নাম ছিল আদানি গ্রুপের। গুজরাটের দলের জন্য তারা বিড করতে পারে। আবার আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপের নামও শোনা যাচ্ছে। আরপি সঞ্জীব গোয়েঙ্কা গ্রুপ (Sanjiv Goenka Group) একটা সময় আইপিএলের রাইজিং পুণে সুপারজায়ান্টস ফ্র্যাঞ্চাইজির সঙ্গে যুক্ত ছিল। এছাড়াও দক্ষিণের সুপারস্টার মোহনলাল-সহ বেশ কিছু দেশি-বিদেশি শিল্পপতি আইপিএলে দল কিনতে আগ্রহী।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement