BREAKING NEWS

৮ শ্রাবণ  ১৪২৮  রবিবার ২৫ জুলাই ২০২১ 

READ IN APP

Advertisement

IPL-এ ম্যাচ গড়াপেটায় জড়িয়েছিল নাম, অবশেষে নির্বাসন উঠল অঙ্কিত চবনের

Published by: Sulaya Singha |    Posted: June 16, 2021 4:45 pm|    Updated: June 16, 2021 5:33 pm

BCCI lifts ban on cricketer Ankeet Chavan who found guilty of spot-fixing in IPL | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগেই স্বস্তি পেয়েছিলেন এস শ্রীসন্থ। এবার শাস্তিমুক্ত হলেন আইপিএলে ম্যাচ গড়াপেটা কাণ্ডে নাম জড়ানো আরেক ক্রিকেটার অঙ্কিত চবন। ফের প্রতিযোগিতামূলক ক্রিকেটে অংশ নিতে পারবেন অঙ্কিত বলে জানিয়ে দিল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)।

২০১৩ সালে কলঙ্কিত হয়েছিল ভারতীয় ক্রিকেট। আইপিএলে (IPL) ম্যাচ ফিক্সিংয়ে নাম জড়ায় শ্রীসন্থ, অজিত চাণ্ডিলা ও অঙ্কিত চবনের (Ankeet Chavan)। তিনজনকেই পড়তে হয় কঠোর শাস্তির মুখে। সব ধরনের ক্রিকেট থেকে নির্বাসিত করা হয়েছিল তাঁদের। শুধু তাই নয়, গড়াপেটায় অভিযুক্ত দুই ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস ও চেন্নাই সুপার কিংসকেও দু’বছরের জন্য নির্বাসনে পাঠানো হয়। তারপর গত কয়েক বছরে নানা ঘটনাক্রমের মধ্যে দিয়ে গিয়েছে টুর্নামেন্ট। বিকল্প দলের যোগদান থেকে পুরনো ফ্র্যাঞ্চাইজিতে ফেরা- সবেরই সাক্ষী থেকেছেন ক্রিকেটপ্রেমীরা। তারই মধ্যে নির্বাসন উঠে গিয়েছে শ্রীসন্থের উপর থেকে। ক্রিকেটে ফেরার অনুমতিও পেয়েছেন তিনি। এবার সেই তালিকায় যুক্ত হলেন অঙ্কিত। বিসিসিআইয়ের তরফে মঙ্গলবার সন্ধেতেই মেল মারফৎ নির্বাসন ওঠার খবর পেয়েছেন তিনি।

[আরও পড়ুন: Euro 2020: ফ্রান্স-জার্মানি ম্যাচের আগে প্যারাস্যুট নিয়ে মাঠে বিক্ষোভকারী! আহত বহু দর্শক]

প্রথমে ক্রিকেটারদের আজীবন নির্বাসনের শাস্তি দেওয়া হলেও গত বছর বিসিসিআইয়ের অম্বুডসম্যান তথা প্রাক্তন বিচারপতি জিকে জৈন শ্রীসন্থ ও অঙ্কিতের শাস্তি কমিয়ে ৭ বছর করেন। নির্বাসনের মেয়াদ শেষ হওয়ার আগেই শ্রীসন্থের অর্ডারের কপি সামনে এসেছিল। ফলে গত বছর সেপ্টেম্বরেই নির্বাসনমুক্ত হন শ্রীসন্থ। কিন্তু অম্বুডসম্যানের সেই অর্ডার পেতে গত ৩ মে পর্যন্ত অপেক্ষা করতে হয় অঙ্কিতকে। অবশেষে বিসিসিআইয়ের তরফে সবুজ সংকেত পাওয়ায় স্বস্তিতে অঙ্কিত।

এদিকে, আইপিএলের পুরনো দল ডেকান চার্জার্সের বিরুদ্ধে আইনি মামলা জিতল ভারতীয় বোর্ড। ২০১২ সালে হায়দরাবাদের এই ফ্র্যাঞ্চাইজিকে বহিষ্কার করেছিল আইপিএল গভর্নিং কাউন্সিল। সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে বোম্বে হাই কোর্টের দ্বারস্থ হয় ডেকান চার্জার্স (Deccan Chargers)। দলের মালিক ডেকান ক্রনিক্যাল হোল্ডিংয়ের দাবি ছিল, বাজার মূল্যের তুলনায় কম অর্থে ফ্র্যাঞ্চাইজির মালিকানা নেওয়া হয়েছিল। সেই মামলাতেই ভারতীয় বোর্ডের পক্ষে রায় দিল আদালত।

[আরও পড়ুন: ‘ঠান্ডা পানীয় না, জল খান’, রোনাল্ডোর আবেদনের পরই বিপুল আর্থিক ক্ষতির মুখে Coca-Cola]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement