BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ফেব্রুয়ারিতেই ভারত সফরে আসছে ইংল্যান্ড, IPL 14-র প্রস্তুতিও শুরু করে দিলেন সৌরভ

Published by: Sulaya Singha |    Posted: August 22, 2020 1:11 pm|    Updated: August 22, 2020 1:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনাকালে আইপিএল খেলতে সুদূর আরব আমিরশাহী (UAE) পৌঁছে গিয়েছেন ধোনি-রোহিত-কোহলিরা। কোয়ারেন্টাইন থেকে কোভিড টেস্ট- মহামারী সংক্রান্ত সমস্ত অগ্নিপরীক্ষায় উত্তীর্ণ হয়ে অনুশীলনে নামতে হবে ক্রিকেটারদের। তবে তারই মধ্যে এ দেশে বসে আগামী বছরের আইপিএলের ছক কষতে শুরু করে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)।

তাঁর ভবিষ্যৎ ঝুলে রয়েছে সুপ্রিম কোর্টে। কুলিং অফ পিরিয়ডে চলে যেতে হবে, নাকি ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) মসনদে আরও খানিকটা থাকার সময় পাবেন, তা এখনও অজানা। তাই বলে কি আটকে থাকবে ভবিষ্যৎ পরিকল্পনাও? একেবারে নয়। বিসিসিআই প্রেসিডেন্ট তাই আগামী ১০-১২ মাসের ভারতীয় ক্রিকেটের ছবিটা অনেকটাই স্পষ্ট করে দিলেন। জানিয়ে দিলেন, নভেম্বরে আইপিএলের ১৩ তম মরশুম শেষ হওয়ার পর ডিসেম্বরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্ট্রেলিয়া পৌঁছে যাবে কোহলি অ্যান্ড কোং। সেখান থেকে দেশে ফিরে ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে বাইশ গজের লড়াইয়ে নামবে টিম ইন্ডিয়া। আর তারপরই এপ্রিলে শুরু হবে আইপিএল ১৪ (IPL 14)।

[আরও পড়ুন: আমিরশাহীতে বাড়ছে সংক্রমণ, 3D সুরক্ষা বলয়ে পাঠানো হচ্ছে ধোনি-রোহিতদের]

করোনার (Coronavirus) জেরে চলতি বছরের অনেকটা সময় স্তব্ধ ছিল ক্রিকেট। ফলে আর্থিক ক্ষতির মুখে পড়তে হয় বিসিসিআইকে। শোনা যাচ্ছে, সেই কারণেই আগামী ক্যালেন্ডার ইয়ারের গোটাটাই ব্যস্ত থাকতে হবে ক্রিকেটারদের। ফেব্রুয়ারিতে ইংল্যান্ডকে দিয়েই মহামারী পরবর্তী আন্তর্জাতিক সিরিজ শুরু হবে ভারতে। বিশেষ জোর দেওয়া হবে ঘরোয়া ক্রিকেটেও বলে জানিয়েছেন সৌরভ। ক্রিকেটারদের সুরক্ষার জন্য সমস্ত ব্যবস্থা করেই এগোনো হবে।

উল্লেখ্য, গত মার্চ মাস থেকেই করোনার দাপটে স্থগিত সব ম্যাচ। সেপ্টেম্বরেই ভারতে আসার কথা ছিল ইংল্যান্ডের। কিন্তু আইপিএল আয়োজন নিশ্চিত হওয়ার পর তা স্থগিত করে দেওয়া হয়। ইংল্যান্ড ও ভারত উভয় বোর্ড যৌথভাবেই সিরিজ স্থগিতের সিদ্ধান্ত নেয়। তখনই বলা হয়েছিল, পরের বছরের গোড়ার দিকে অর্থাৎ জানুয়ারি থেকে মার্চের মধ্যেই সিরিজের আয়োজন করা হতে পারে। সেক্ষেত্রে সীমিত ওভারের পাশাপাশি হবে টেস্ট সিরিজও। এবার জানা গেল, সৌরভ বলেছেন, ফেব্রুয়ারিতেই শুরু হবে সিরিজ।  

[আরও পড়ুন: লুকাকুর আত্মঘাতী গোলে স্বপ্নভঙ্গ ইন্টারের, ষষ্ঠবার ইউরোপা লিগ জিতল সেভিয়া]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement