BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  সোমবার ২১ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লুকাকুর আত্মঘাতী গোলে স্বপ্নভঙ্গ ইন্টারের, ষষ্ঠবার ইউরোপা লিগ জিতল সেভিয়া

Published by: Abhisek Rakshit |    Posted: August 22, 2020 10:20 am|    Updated: August 22, 2020 1:13 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ ষষ্ঠবার ইউরোপা লিগ (Europa League) জিতল সেভিয়া (Sevilla)। হাড্ডাহাড্ডি ম্যাচে ইন্টার মিলানকে (Inter Milan) ৩–২ গোলে হারাল জুলেন লেপেতেগির ছেলেরা। এই নিয়ে গত ছ’‌বছরে তিনবার এই টুর্নামেন্ট জিতল স্পেনের ক্লাবটি।

[আরও পড়ুন: অপ্রতিরোধ্য বায়ার্ন, লিয়ঁকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুলাররা] 

শুক্রবার রাতে ম্যাচের শুরু থেকেই আক্রমণ–প্রতিআক্রমণে খেলা চলতে থাকে। কিন্তু প্রথম পাঁচ মিনিটেই পেনাল্টি পায় ইন্টার। যা থেকে গোল করে ইটালির দলটিকে এগিয়ে দেন লুকাকু (Lukaku)। কিন্তু এরপরই খেলায় ফেরে সেভিয়া। ১২ এবং ৩৩ মিনিটে জোড়া গোল করে দলকে এগিয়ে দেন লুক দে অং। যদিও সেই লিড দু’‌মিনিটও স্থায়ী হয়নি। ৩৫ মিনিটে দিয়োগো গডিন (Diego Godin) গোল করে সেভিয়াকে সমতায় ফেরান। এরপর গোটা প্রথমার্ধে আর কোনও গোল হয়নি। দ্বিতীয়ার্ধেও বেশ জমজমাট খেলা হয়। কিন্তু ৭৪ মিনিটে লুকাকুর একটি ছোট্ট ভুল ইতালির দলটির কাপ জয়ের স্বপ্ন ধূলিসাৎ করে দেয়। বল ক্লিয়ার করতে গিয়ে আত্মঘাতী গোল করে ফেলেন তিনি। শেষ কয়েক মিনিটে গোল শোধের মরিয়া চেষ্টা করেও সফল হতে পারেনি ইন্টার।

 

এদিকে, রবিবার রাতে হাড্ডাহাড্ডি ফাইনালে মুখোমুখি হতে চলেছে বায়ার্ন মিউনিখ (FC Bayern Munich) এবং পিএসজি (PSG)। একদিকে লেওয়ানডস্কি, মুলার, নয়ার। অন্যদিকে, নেইমার, ডি মারিয়া এবং এমবাপে। ফলে কে হবে ইউরোপ সেরা?‌ সেদিকেই তাকিয়ে ফুটবলপ্রেমীরা। তবে বিশেষজ্ঞদের ধারণা, কিছুটা হলেও যেন এগিয়ে বায়ার্ন মিউনিখ। আর সেটা তাঁদের গত ম্যাচগুলোতেই প্রমাণিত হয়েছে।কারণ বার্সেলোনার মতো দলকে আট গোলের মালা পরিয়েছে বায়ার্ন। এমনকি সেমিফাইনালেও সেই দাপট অব্যাহত রেখেছিলেন মুলাররা। ফাইনালেও তাই তাঁদের উপরেই বাজি ধরছেন প্রত্যেকে। 

[আরও পড়ুন: একই দলে খেলতে দেখা যাবে রোনাল্ডো-নেইমার-মেসিকে? ফুটবলবিশ্বে তুঙ্গে জল্পনা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement