BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

অপ্রতিরোধ্য বায়ার্ন, লিয়ঁকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে মুলাররা

Published by: Subhajit Mandal |    Posted: August 20, 2020 11:10 am|    Updated: August 20, 2020 11:14 am

Bayern Munich soar into Champions League final, PSG awaits

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এক কথায় অপ্রতিরোধ্য। কোয়ার্টার ফাইনালে বার্সেলোনাকে ৮-২ গোলে হারানোর পর সেমিফাইনালেও বড় জয় পেল বায়ার্ন মিউনিখ (Bayern Munich)। ৩-০ গোলে অপেক্ষাকৃত দুর্বল লিয়ঁকে উড়িয়ে দিয়ে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালের টিকিট কেটে ফেললেন মুলাররা। ফাইনালে তাঁদের প্রতিপক্ষ পিএসজি। 

বুধবার রাতে লিসবনে বড় ব্যবধানেই ফ্রান্সের প্রতিপক্ষকে হারিয়েছে বায়ার্ন। জার্মানদের হয়ে দুটি গোল করেছেন সের্জ নাব্রি। শেষ গোলটি করেছেন লিওয়েনডস্কি। ম্যাচের প্রথম গোলটি আসে মাত্র ১৮ মিনিটেই। দ্বিতীয় গোলটি আসে ৩৩ মিনিটে। অর্থাৎ প্রথমার্ধেই স্পষ্ট হয়ে যায় খেলার ফলাফল কোনদিকে গড়াতে চলেছে। বায়ার্নের হয়ে এই দুটি গোলই করেন নাব্রি। খেলার একেবারে শেষলগ্নে ৮৮ মিনিটে গোল করে লিয়ঁর (Lyon) কফিনে শেষ পেরেকটি পোঁতেন লিওয়েনডস্কি। যদিও বার্সার বিরুদ্ধে যেমন একপেশে খেলা হয়েছিল, লিয়ঁর বিরুদ্ধে কিন্তু তেমন একপেশে খেলা হল না। জয়ের ব্যবধানটা বড় হলেও বায়ার্নকে অনেক কাঠখড় পোড়াতে হয়েছে। বেশ কয়েকটি সহজ সুযোগ পেয়েছিল ফ্রান্সের ক্লাবটিও। কিন্তু ফরোয়ার্ডরা সেই সুযোগ কাজে লাগাতে না পাড়ার খেসারত দিতে হল লিয়ঁকে।

[আরও পড়ুন: কিকে সেতিয়েনের পরিবর্তে নিজেদের ‘ঘরের ছেলে’কেই কোচ করল বার্সেলোনা]

এই জয়ের ফলে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে পৌঁছে গেল বায়ার্ন। তাঁদের লক্ষ্য হবে ষষ্টবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ জেতা। এর আগে ছ’বার বা তার বেশিবার চ্যাম্পিয়ন্স লিগ জিতেছে মাত্র ৩টি ক্লান। রিয়াল মাদ্রিদ, এসি মিলান এবং লিভারপুলের পর চতুর্থ ক্লাব হিসেবে এই কৃতিত্বের আরও কাছে পৌঁছে গেল বায়ার্ন। যদিও ফাইনালে জার্মানদের শক্ত গাঁটের মুখে পড়তে হবে। প্রতিপক্ষ পিএসজি (PSG)। যে দলে কিনা, নেইমার, এমবাপে, ডি মারিয়া, থিয়াগো সিলভাদের মতো তারকা আছেন। যদিও রবিবার রাতের ফাইনালে বায়ার্নকেই ফেভরিট ধরে নিচ্ছেন বিশেষজ্ঞরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে