BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

একই দলে খেলতে দেখা যাবে রোনাল্ডো-নেইমার-মেসিকে? ফুটবলবিশ্বে তুঙ্গে জল্পনা

Published by: Abhisek Rakshit |    Posted: August 21, 2020 10:37 pm|    Updated: August 22, 2020 1:20 pm

An Images

‌সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ একই দলে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, লিওনেল মেসি এবং নেইমার। হ্যাঁ, বলতে গেলে স্বপ্নের ফরোয়ার্ড লাইন। সঙ্গে আবার এমবাপে। ফুটবল অনুরাগীদের কাছে স্বপ্ন মনে হলেও, আসন্ন মরশুমে এরকম কোনও দৃশ্য দেখলে অবাক হবেন না। কারণ জুভেন্তাস থেকে রোনাল্ডোর ফরাসি ক্লাব পিএসজিতে যাওয়ার জল্পনা আগেই চলছিল। এবার বার্সা ছেড়ে মেসিরও সেখানে যাওয়ার গুঞ্জন শুরু হয়েছে।

[আরও পড়ুন: কিকে সেতিয়েনের পরিবর্তে নিজেদের ‘ঘরের ছেলে’কেই কোচ করল বার্সেলোনা]

এই প্রসঙ্গে নেইমারের ব্রাজিলিয়ান এজেন্ট ওয়াগনার রিবেরো এক সাক্ষাৎকারে স্বীকারও করেছেন, মেসিকে সই করাতে চায় পিএসজি কর্তৃপক্ষ। রিবেরো বলেছেন, ‘‘পিএসজি কর্তারা সবাই মেসি ভক্ত। মেসিকে সই করানোটা পিএসজির স্বপ্ন। এ বছর সেই স্বপ্নটা সত্যিট হতেই পারে।’’ অর্থাৎ ম্যাঞ্চেস্টার সিটির পাশাপাশি এবার মেসিকে সই করানোর দৌড়ে এসে গেল ফ্রান্সের দলটিও। আসলে মরশুম শুরুর থেকেই বার্তোমিউর সঙ্গে একপ্রকার ঠান্ডা যুদ্ধ চলছিল মেসির। বহু বার জনসমক্ষে এসে ক্লাব প্রেসিডেন্টকে সমালোচনায় বিদ্ধ করেছেন বার্সার সর্বকালের অন্যতম সেরা ফুটবলার। নিজের ঘনিষ্ঠমহলেও মেসি বলেছেন বার্সা প্রেসিডেন্টের কোনও যোগ্যতা নেই এমন এক ঐতিহাসিক ক্লাবের শীর্ষপদে থাকার। মেসির দাবি বিপর্যয়ের এই মরশুমের পিছনে দায়ী বার্তোমিউয়ের খারাপ কয়েকটা সিদ্ধান্ত। যেমন নেমারকে না ফিরিয়ে আঁতোয়া গ্রিজম্যামনকে সই করানো। আবার জাভিকে কোচ না করে অনভিজ্ঞ কিকে সেতিয়েনকে দায়িত্ব দেওয়া। আর সবশেষে চ্যাম্পিয়ন্স লিগে এরকম লজ্জার হার। যারপরই হয়ত দল ছাড়ার ইঙ্গিত।

[আরও পড়ুন: গোয়াতেই দর্শকশূন্য মাঠে হবে এবারের ISL, ভোল পালটে যাচ্ছে এই তিন স্টেডিয়ামের]

যদিও একই দলে মেসি-নেইমার-রোনাল্ডো- পিএসজির এই স্বপ্ন কতটা সত্যি হবে সে ব্যাপারে সন্দিহান অনেকেই। কারণ শেষপর্যন্ত হয়তো জুভেন্তাস ছাড়বেন না রোনাল্ডো। সূত্রের খবর, ঘনিষ্ঠ মহলে সেকথা স্বীকারও করে নিয়েছেন তিনি। তবে আশা ছাড়ছেন না নেইমারের এজেন্ট। তাঁর সাফ কথা, একই মরশুমে মেসি–রোনাল্ডোকে সই করানোর ক্ষমতা কিন্তু পিএসজি–র রয়েছে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement