BREAKING NEWS

১৭ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ৪ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ভারতীয় ক্রিকেটারদের মেনুতে ‘হালাল মাংস’! সোশ্যাল মিডিয়ার রোষানলে BCCI

Published by: Sulaya Singha |    Posted: November 23, 2021 2:14 pm|    Updated: November 23, 2021 4:22 pm

BCCI promotes halal is trending ahead of India vs New Zealand first test | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেটের ২২ গজে সাম্প্রদায়িকতার চোরাবালি! হিন্দু ধর্মাবলম্বীদের ভাবাবেগে আঘাত করেছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ড। মঙ্গলবার সোশ্যাল মিডিয়াজুড়ে রীতিমতো হইচই পড়ে গিয়েছে ‘হালাল মাংস’ নিয়ে! তুলোধোনা করা হচ্ছে বিসিসিআইকে। আর তার জেরেই ট্রেন্ডিং শীর্ষে উঠে এসেছে #BCCI_Promotes_Halal (বিসিসিআই প্রোমোটস হালাল)।

ব্যাপারটা তাহলে একটু খোলসা করে বলা যাক। আগামী নভেম্বর অর্থাৎ বৃহস্পতিবার থেকে টেস্ট সিরিজে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড (India vs New Zealand)। যার জন্য ইতিমধ্যেই কানপুর পৌঁছে গিয়েছে দুই দল। অতিমারী আবহে টিম হোটেলে বায়ো-বাবলের মধ্যেই থাকতে হবে ভারতীয় এবং কিউয়ি ক্রিকেটারদের। জানা গিয়েছে, ভারতীয় ক্রিকেটাররা কখন কী খাওয়া-দাওয়া করবেন, সেই মেনুও ঠিক করে ফেলা হয়েছে। স্টেডিয়ামের মিনি ব্রেকফাস্ট, লাঞ্চ, টি টাইম স্ন্যাক এবং ডিনারের মেনুও ঠিক করা আছে। সেই মেনুতে রাখা হয়নি শূকরের মাংস বা পর্ক এবং গোমাংস বা বিফ। তবে উল্লেখ রয়েছে ‘হালাল’ মাংসের। আর সেখান থেকেই যত বিতর্কের সূত্রপাত।

[আরও পড়ুন: ISL: ISL: এগিয়ে আসছে আবেগের ডার্বি, প্রস্তুতি শুরু দুই শিবিরের]

অনেকেই প্রশ্ন তুলেছেন, যে দলে হিন্দু-মুসলিম নির্বিশেষে প্রত্যেকে খেলেন, সেখানে কেন হালাল মাংস রাখা হচ্ছে? ধর্মের নামে এভাবে বিভেদ সৃষ্টি করা উচিত নয় বলেও মত অনেকের। নেটিজেনদের একাংশ এর নেপথ্যে ষড়যন্ত্রের গন্ধও পাচ্ছেন। তাঁদের দাবি, এভাবে ক্রিকেটারদের হালাল মাংস খাইয়ে গোটা দেশকে সমস্যায় ফেলার চেষ্টা করা হচ্ছে। এমনই নানা আলোচনা-সমালোচনার জেরে কয়েক ঘণ্টার মধ্যে সোশ্য়াল মিডিয়ায় ট্রেন্ডিং হয়ে ওঠে #BCCI_Promotes_Halal।

তবে এই প্রথম নয়, এর আগেও বিরাট কোহলিদের (Virat Kohli) খাওয়ার মেনু সামনে আসার পর বিতর্ক দানা বেঁধেছিল। সেই সময় প্রশ্ন উঠেছিল, তারকারা পর্ক, বিফ খেয়ে কি ডায়েট করবেন? এবার ফের শিরোনামে ক্রিকেটারদের মেনু।

[আরও পড়ুন: বাঙালি হয়ে বাবর আজমদের সমর্থন! বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে গ্যালারির ঘটনায় নিন্দার ঝড়]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে