০৯ জ্যৈষ্ঠ  ১৪২৯  বৃহস্পতিবার ২৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অর্জুন পুরস্কারের জন্য চার ভারতীয় ক্রিকেটারের নাম সুপারিশ করল বিসিসিআই

Published by: Sulaya Singha |    Posted: April 27, 2019 9:07 pm|    Updated: April 27, 2019 9:07 pm

BCCI recommends Bumrah-Shami-Jadeja-Poonam for Arjuna Award

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আসন্ন বিশ্বকাপে ১৫ জনের ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন মহম্মদ শামি, জশপ্রিত বুমরাহ এবং রবীন্দ্র জাদেজা। এবার আরও একটি সুখবর পেলেন তাঁরা। অর্জুন পুরস্কারের জন্য এই তিন ভারতীয় ক্রিকেটারের নাম সুপারিশ করল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

শনিবারই বোর্ডের তরফে চার ক্রিকেটারের নাম কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের কাছে সুপারিশ করা হয়েছে। দুই ভারতীয় পেসার শামি, বুমরাহ এবং অলরাউন্ডার জাদেজার পাশাপাশি ভারতীয় মহিলা দলের তারকা ক্রিকেটার পুনম যাদবের নামও সুপারিশ করেছে বিসিসিআই। লেগ-স্পিনার হিসেবে তো বটেই ব্যাট হাতেও সীমিত ওভারের ক্রিকেটে নজর কাড়ছেন পুনম। ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে এবং টি-টোয়েন্টি যথাক্রমে চারটি ও দুটি উইকেট নিয়েছিলেন তিনি। দেশের জার্সি গায়ে ৪১টি ওয়ানডে, ৫৪টি টি-টোয়েন্টি এবং একটি টেস্ট ম্যাচ খেলেছেন পুনম।

[আরও পড়ুন: এই অঙ্কে এখনও প্লে অফে পৌঁছতে পারে কেকেআর-আরসিবি-রাজস্থান]

জাতীয় দলের হয়ে গত কয়েকটি সিরিজে ভাল ফর্মে দেখা গিয়েছে শামি, জাদেজা এবং বুমরাহকে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের ওয়ানডে সিরিজ জয়ের দলে ছিলেন বাংলার পেসার শামি। যেখানে চারটি ম্যাচে ৯টি উইকেট তুলে নেন তিনি। তাছাড়া ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও তাঁর পারফরম্যান্স ছিল নজরকাড়া। আর বুমরাহ তো ওয়ানডে ক্রিকেটে এক নম্বর স্থান দখল করেই রয়েছেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চার ম্যাচে ২১ উইকেট তাঁর ঝুলিতে। এদিকে গত বছর এশিয়া কাপে দুর্দান্ত কামব্যাক করেন জাদেজা। চলতি আইপিএলেও হাত ঘুরিয়ে নিজের নিজের দলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তাঁরা। সেই কারণেই ডাক পেয়েছেন বিশ্বকাপেও। ইংল্যান্ড ও ওয়েলসে ৩০ মে শুরু হতে চলেছে বিশ্বকাপের মহারণ। ভাল ফর্ম বিচার করেই বিসিসিআই এই অনন্য সম্মানের জন্য সুপারিশ করেছে তাঁদের নাম।

[আরও পড়ুন: প্রথম ভারতীয় হিসাবে এই ক্লাবের হয়ে কাউন্টি ক্রিকেট খেলবেন রাহানে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে