BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  শনিবার ২৬ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

প্রথম ভারতীয় হিসাবে এই ক্লাবের হয়ে কাউন্টি ক্রিকেট খেলবেন রাহানে

Published by: Sulaya Singha |    Posted: April 26, 2019 6:46 pm|    Updated: April 26, 2019 6:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষপর্যন্ত বিসিআইয়ের অনুমতি মিলল। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসাবে হ্যাম্পশায়ারের হয়ে কাউন্টি ক্রিকেটে খেলতে চলেছেন অজিঙ্ক রাহানে। আগামী মাসেই কাউন্টি সিজন শুরু। তাতে খেলার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত ভারতীয় ব্যাটসম্যান।

কাউন্টির ডিভিশন ওয়ান ক্লাব হল হ্যাম্পশায়ার। রাহানে তাতে বিদেশি ক্রিকেটারের কোটায় যোগ দিচ্ছেন। ৩০ বছরের এই মুম্বই ব্যাটসম্যান খেলবেন এইডেন মার্করামের জায়গায়। যিনি মে মাসের গোড়ায় রয়্যাল লন্ডন ওয়ান ডে ক্লাব গ্রুপ স্টেজে অংশ নিয়ে হ্যাম্পশায়ারের সঙ্গে সম্পর্ক শেষ করবেন। তবে এরপর মার্করাম দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ দলে যোগ দিচ্ছেন। মার্করাম অবশ্য এই কাউন্টিতে অনেক পরে অংশ নেন। ডিমুথ করুণারত্নের জায়গা নিয়েছিলেন তিনি। করুণারত্নে এখন শ্রীলঙ্কার বিশ্বকাপ অধিনায়ক।

[আরও পড়ুন: আরসিবির পোস্টে মেজাজ হারালেন দিন্দা, সোশ্যাল মিডিয়ায় কড়া জবাব পেসারের]

ইংল্যান্ড ও ওয়েলসে আয়োজিত হতে চলা বিশ্বকাপে ভারতীয় দলে জায়গা হয়নি রাহানের। ফলে তিনি এই সময়টাকে কাজে লাগাতে কাউন্টিতে যোগ দিয়েছেন। মে-জুন এবং জুলাইয়ের শুরু পর্যন্ত রাহানে আটটি ম্যাচ খেলবেন বলে ঠিক আছে। ডান হাতি এই ব্যাটসম্যান দেশের হয়ে ৫৬টি টেস্ট ও ৯০টি একদিনের ম্যাচ খেলেছেন। টেস্টে ৪০.৫৫ গড় নিয়ে তাঁর রান ৩,৪৮৮। ঝুলিতে রয়েছে ন’টি সেঞ্চুরি ও ১৭টি অর্ধ শতরান। প্রথম শ্রেণির ক্রিকেটে অবশ্য ২৯টি সেঞ্চুরি-সহ রাহানের রান গড় ৫০-এর উপর।

হ্যাম্পশায়ারে তাঁর যোগদানের বিষয়টি সুনিশ্চিত হওয়ার পরই রাহানে বলেছেন, “প্রথম ভারতীয় হিসাবে হ্যাম্পশায়ারে খেলব জেনে দারুণ লাগছে। হ্যাম্পশায়ার এমন একটা কাউন্টি দল, যারা চিরকালই সুনামের সঙ্গে খেলেছে। আশা করব, অনেক রান করব। দলকে জিততে সাহায্য করব। আমাকে কাউন্টি খেলার অনুমতি দেওয়ার জন্য বিসিসিআইকে ধন্যবাদ জানাই।” এই কাউন্টি দলে ডিরেক্টর অফ ক্রিকেট জাইলস হোয়াইটও বলছেন, রাহানের মাপের ক্রিকেটারকে সই করাতে পেরে তাঁরা গর্বিত। মার্করাম ও করুণারত্নের জায়গায় তাঁরা বড় মাপের কাউকে চাইছিলেন। রাহানে সেই জায়গা পূরণ করছেন। রাহানে অবশ্য এখন আইপিএল নিয়ে ব্যস্ত। রাজস্থান রয়্যালসের নেতৃত্ব থেকে সরে দাঁড়ানোর পরই দিল্লির বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকান তিনি।

[আরও পড়ুন: টানা ৬ ম্যাচে হার, আইপিএলে কার্যত শেষ নাইটদের অভিযান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement