BREAKING NEWS

১৮ অগ্রহায়ণ  ১৪২৯  সোমবার ৫ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাক বোর্ডের প্রস্তাবিত সিরিজে খেলতে ইচ্ছুক ভারত? মুখ খুললেন বোর্ড সচিব জয় শাহ

Published by: Sulaya Singha |    Posted: February 7, 2022 3:48 pm|    Updated: February 7, 2022 3:48 pm

BCCI secretary Jay Shah replies to Ramiz Raja's 4-nation T20I series proposal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-২০ বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে জয়ের পর যেন রক্তের স্বাদ পেয়েছে পাকিস্তান। তাই আবারও টিম ইন্ডিয়ার (Team India) মুখোমুখি হতে মরিয়া পাক ক্রিকেট বোর্ড। আর সেই লক্ষ্যেই জানুয়ারিতে চার দলের সিরিজের প্রস্তাব দিয়েছিলেন বোর্ড প্রধান রামিজ রাজা (Ramiz Raja)। এবার সেই প্রস্তাবিত সিরিজকেই কটাক্ষ করলেন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ। বলে দেন, অল্প সময়ে বেশি আয় ছাড়া এই সিরিজ থেকে আর কিছু পাওয়ার নেই।

পাক বোর্ডের প্রধান জানিয়েছিলেন, আইসিসির কাছে তিনি ৪ দলীয় সিরিজ আয়োজনের প্রস্তাব দেবেন। ভারত, পাকিস্তান, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়াকে নিয়ে সিরিজটি আয়োজন করা হবে। রামিজ রাজার ইচ্ছা, পাকিস্তান-সহ চার দেশই ঘুরিয়ে ফিরিয়ে এই সিরিজের আয়োজন করুক। এই সিরিজ থেকে রোজগারের টাকা তিনি আইসিসির (ICC) সব সদস্যের সঙ্গে ভাগাভাগি করে নিতে চান। এই প্রসঙ্গেই জয় শাহ খোঁচা দিয়ে বলেন, কীভাবে ক্রিকেটের সার্বিক উন্নতি সম্ভব, কীভাবে তা গোটা বিশ্বে আরও বেশি করে ছড়িয়ে দেওয়া যায়, সেদিকেই নজর দেওয়া উচিত। অল্প সময়ের বেশি আয়ের কথা ভেবে লাভ নেই।

[আরও পড়ুন: জয় দিয়েই ফুলটাইম নেতৃত্বের সফর শুরু, প্রথম ম্যাচে রোহিতকে মার্কশিট দিলেন গাভাসকর]

২০১২ সালের পর থেকে আজ পর্যন্ত দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি ভারত-পাকিস্তান। দুই দেশের মধ্যে সম্পর্ক এখনও তলানিতে। আর সন্ত্রাসবাদের আবহে যে ২২ গজের লড়াই সম্ভব নয়, তা স্পষ্ট করে দিয়েছিল বিসিসিআই। এবার জয় শাহ (Jay Shah) যে বুঝিয়ে দিতে চাইলেন, পাকিস্তানের প্রস্তাবিক সিরিজে অংশ নিতে বিরাট কোনও আগ্রহ নেই ভারতের। বরং তিনি মনে করেন, ঘরের মাটিতে অন্যান্য দেশের সঙ্গে দ্বিপাক্ষিক সিরিজে জোর দেওয়া বেশি প্রয়োজন। বিশেষ করে টেস্ট ক্রিকেট নিয়ে আরও ভাবতে হবে। জয় শাহর কথায়, “ক্রিকেটের বিস্তৃতির জন্য আমি মনে করি অলিম্পিকেও এর অন্তর্ভুক্তি জরুরি। তাই স্বল্প সময়ে বেশি আয়ের চেয়ে সার্বিক উন্নতির নিয়ে ভাবতে হবে।”

এদিকে মহিলা ক্রিকেটকে আরও জনপ্রিয় করা নিয়েও চিন্তাভাবনার কথা জানান জয় শাহ। বলে দেন, বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) শীঘ্রই মহিলাদের আইপিএল আয়োজনও করতে আগ্রহী। সব ঠিকঠাক থাকলে আগামী বছরই হয়তো মহিলাদের আইপিএল দেখা যাবে।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের ফুটবল দল গড়তে এগিয়ে এসেছিলেন স্বয়ং লতা মঙ্গেশকর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে