Advertisement
Advertisement
Jay Shah

রোহিতের আপত্তিতে কি বন্ধ হয়ে যাবে ইমপ্যাক্ট প্লেয়ার? কী বললেন জয় শাহ?

ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের ফলে উঠে আসছে না অলরাউন্ডার, অভিযোগ ছিল রোহিতের।

BCCI secretary Jay Shah speaks out on Impact Player Rule

জয় শাহ।

Published by: Krishanu Mazumder
  • Posted:May 10, 2024 4:55 pm
  • Updated:May 10, 2024 4:55 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ‘ইমপ্যাক্ট প্লেয়ার’ নিয়মের বিরোধিতা করেছিলেন রোহিত শর্মা। এই নিয়ম নিয়ে বিতর্কও তৈরি হয়েছে আইপিএলে। এই আবহে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সচিব জয় শাহ (Jay Shah) জানিয়ে দিলেন, পরীক্ষামূলক ভাবে এই নিয়ম চালু করা হয়েছে। স্থায়ী হিসেবে এই নিয়ম চালু করা হবে কি না তা বলবে সময়।
হিটম্যান বলেছিলেন, ইমপ্যাক্ট প্লেয়ার (Impact Player) নিয়মের ফলে অলরাউন্ডার তৈরি হচ্ছে না। যা ভারতীয় ক্রিকেটেরই ক্ষতি। একটি পডকাস্টে রোহিত শর্মা বলেন, ”আমি ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের একেবারেই ভক্ত নই। সামান্য বিনোদনের জন্য ক্রিকেটের একটা বড় বিষয় পিছনে পড়ে থাকছে।” 

[আরও পড়ুন: লজ্জা হওয়া উচিত! রাহুলের পাশে দাঁড়িয়ে গোয়েঙ্কাকে তীব্র কটাক্ষ শামির]

ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়ম প্রসঙ্গে জয় শাহ বলছেন, ”ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম নিয়ে ফ্র্যাঞ্চাইজি, সম্প্রচারকারী চ্যানেলের সঙ্গে কথা বলা হবে। আলোচনার পরে স্থির করা হবে ভবিষ্যতে এই নিয়মটি থাকবে কিনা। ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মটি স্থায়ী নয়। তবে এই নিয়মের বিরোধিতা এখনও পর্যন্ত কেউ করেনি।” এবারের আইপিএলে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম প্রভাব ফেলেছে। রানের পাহাড় তৈরি হয়েছে। ওয়াকিবহাল মহল মনে করছে, ইমপ্যাক্ট প্লেয়ার নিয়মের জন্য এবারের টুর্নামেন্টে প্রচুর রান হয়েছে।  
ইমপ্যাক্ট নিয়ম প্রসঙ্গে রোহিতকে বলতে শোনা গিয়েছিল, ”আমার সত্যিই মনে হয়, এই নিয়মে অলরাউন্ডারদের উন্নতি বাধা পাচ্ছে। কারণ ক্রিকেটটা এগারো জনের খেলা, বারো জনের নয়।” শাহ অবশ্য অন্য সুরে বলছেন, ”পরীক্ষামবলক ভাবে ইমপ্যাক্ট প্লেয়ার নিয়ম চালু করা হয়েছে। এই নিয়মের জন্য দুজন ভারতীয় ক্রিকেটার সুযোগ পাচ্ছে।” পরের মরশুমে ইমপ্যাক্ট প্লেয়ার থাকবে কিনা সময় বলবে।

Advertisement

[আরও পড়ুন: রাজ্যপালের বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ, রাজ্যকে সুপ্রিম কোর্টে যাওয়ার পরামর্শ অভিষেকের]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ