১৬ ফাল্গুন  ১৪২৭  সোমবার ১ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

চলতি বছরের এই দিনটি থেকেই দেশের মাটিতে শুরু হতে পারে আইপিএল’১৪!

Published by: Abhisek Rakshit |    Posted: January 31, 2021 4:32 pm|    Updated: January 31, 2021 4:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে (Corona Pandemic) নানা টালবাহানার পর আয়োজিত হয়েছিল IPL’১৩। তবে সেটা দেশের মাটিতে নয়, সংযুক্ত আরব আমিরশাহীতে। ২০২১ সালের আইপিএলের আসর অবশ্য দেশের মাটিতেই আয়োজন করতে বদ্ধপরিকর ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এমনকী, কোন দিন থেকে শুরু হতে পারে আসন্ন আইপিএলের আসর, সেই ইঙ্গিতও মিলেছে বোর্ড কর্তাদের তরফে।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে বিসিসিআইয়ের (BCCI) এক কর্তা জানান, “কবে থেকে আইপিএল শুরু হবে, সেব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে আইপিএলের গভর্নিং কমিটির বৈঠকে। কিন্তু ধরা যেতে পারে ১১ এপ্রিল থেকে শুরু হতে পারে ২০২১ সালের আইপিএল। ভারত-ইংল্যান্ড সিরিজ শেষ হবে মার্চে। তারপর ১৪ তম আইপিএল যদি ১১ এপ্রিল থেকে শুরু হয়, তাহলে খেলোয়াড়রা বিশ্রামের জন্য আরও সুযোগ পেয়ে যাবেন.” এখানেই শেষ নয়, জুন মাসের ৫-৬ তারিখের মধ্যে আইপিএল শেষ হওয়ার কথাও জানিয়েছেন সেই কর্তা।

[আরও পড়ুন: ক্রীড়াপ্রেমীদের জন্য সুখবর, স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশে অনুমতি দিল কেন্দ্র]

এর আগে বোর্ডের কোষাধ্যক্ষ অরুণ ধুমল নিশ্চিত করেছিলেন যে, চলতি বছর দেশের মাটিতেই আয়োজিত হবে আইপিএল। আমিরশাহী বা অন্য কোনও ভেন্যুকে স্ট্যান্ড বাই হিসেবে ভাবা হচ্ছে না। আসলে করোনা অতিমারীর জন্য গত বছর আমিরশাহীতে বসেছিল আইপিএলের আসর। সফলভাবে টুর্নামেন্ট আয়োজনের পর শোনা যাচ্ছিল, দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে ফের মরুদেশেই টুর্নামেন্ট করার কথা ভাবতে পারে বোর্ড। তবে ধুমল জানিয়েছেন, দেশেই হবে আইপিএল। গ্যালারিতে বসেই ম্যাচ উপভোগ করতে পারবেন দর্শকরা।

বোর্ডের অন্দরের খবর, ঠিক যেভাবে আইএসএল আয়োজন করা হয়েছে গোয়ায়, তেমনই আইপিএল আয়োজন করা হতে পারে কেবল মহারাষ্ট্রে। এজন্য ওয়াংখেড়ে, ব্রাবোর্ন, ডিওয়াই পাটিল স্টেডিয়াম, নবি মুম্বইয়ের রিলায়েন্স ক্রিকেট স্টেডিয়াম এবং এমসিএ স্টেডিয়ামকে ভেন্যু হিসেবে চিহ্নিতও করে রেখেছে ভারতীয় বোর্ড। এছাড়া নকআউট ম্যাচগুলোর জন্য মোতেরার নবনির্মিত সর্দার প্যাটেল স্টেডিয়ামকে বাছা হয়েছে।

[আরও পড়ুন: হাসপাতাল থেকে ছুটি পেলেন সৌরভ, আপাতত বিশ্রামে থাকার পরামর্শ চিকিৎসকদের]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement