BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

টি-২০ বিশ্বকাপের উপর নির্ভর করছে আইপিএলের ভাগ‌্য, অস্ট্রেলিয়ার সিদ্ধান্তের অপেক্ষায় BCCI

Published by: Subhajit Mandal |    Posted: April 9, 2020 11:22 am|    Updated: April 9, 2020 11:22 am

An Images

স্টাফ রিপোর্টার: কেভিন পিটারসেন (Kevin Pietersen) চাইছেন কাঁটছাঁট করেও হলেও যেন আইপিএল হয়। ভারতের তারকা অফস্পিনার হরভজন সিং (Harbhajan Singh) বলছেন, তাঁর ফাঁকা স্টেডিয়ামে খেলতেও সমস‌্যা নেই। ভারতের আর এক প্রাক্তন আশিস নেহরার মতে, অক্টোবরের মধ‌্য পরিস্থিতি ঠিকঠাক হয়ে গেলে আইপিএল
করা সম্ভব।

ICC-World-T-20

কিন্তু বাস্তব পরিস্থিতি সম্পূর্ণ আলাদা। পরিস্থিতি যা, তাতে এ গ্রীষ্মে আইপিএল করা প্রায় অসম্ভবের পর্যায়ে পৌঁছে গিয়েছে। গত ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল আইপিএলের। কিন্তু করোনা সংক্রমণের জেরে দেশজুড়ে লকডাউন শুরু হয়ে যাওয়ায় এই সময় আগামী ১৫ এপ্রিল পর্যন্ত আইপিএল (Indian Premier League) স্থগিত করে দেওয়া হয়। বর্তমান পরিস্থিতি যা, তাতে আগামী ১৫ এপ্রিলও লকডাউন উঠবে কি না সন্দেহ। সেটা না হলে আরও বিশ বাঁও জলে চলে যাবে গ্রীষ্মে আইপিএল আয়োজনের ভাগ‌্য। সোজা হিসেবে, এপ্রিল-মে মাসে আইপিএল আয়োজন প্রায় অসম্ভবের পর্যায়ে। তা ছাড়া আইপিএলে বিদেশি ক্রিকেটাররাও অংশগ্রহণ করে থাকেন। ইংল‌্যান্ড-অস্ট্রেলিয়ায় যে ভাবে দিন দিন সংক্রমণ বাড়ছে, তাতে এই মুহূর্তে ক্রিকেটার ছাড়ার কোনও প্রশ্নই নেই।

[আরও পড়ুন: করোনার ত্রাণে সাহায্যের জন্য হোক ভারত-পাক সিরিজ, প্রস্তাব প্রাক্তন ক্রিকেটারের]

এই পরিস্থিতিতে খুঁজেপেতে একটাই উইন্ডো পাওয়া যাচ্ছে। অক্টোবর-নভেম্বর মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময়। যা শুরু ১৮ অক্টোবর। শেষ ১৫ নভেম্বর। অস্ট্রেলিয়া সরকার ইতিমধ‌্যে জানিয়ে দিয়েছে যে, আগামী ছ’মাস তারা আন্তর্জাতিক সীমান্ত বন্ধ করে রাখতে পারে। সেটা হলে টি-টোয়েন্টি বিশ্বকাপ অক্টোবরে নাও হতে পারে। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ না হলে সেই সময় আইপিএল করার একটা ভাবনা আছে ভারতীয় বোর্ডের। যেহেতু সেই সময় কোনও দ্বিপাক্ষিক সিরিজের ব‌্যাপার নেই ক্রিকেটবিশ্ব জুড়ে। কারণ এমনিতেই বিশ্বকাপের কারণে শিডিউল ফাঁকা করে রাখা আছে। কিন্তু শেষ পর্যন্ত যদি টি-টোয়েন্টি বিশ্বকাপ হয়, তা হলে এবারের মতো আইপিএলকে বাতিল করা ছাড়া আর উপায় থাকবে না।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement