Advertisement
Advertisement
Indian Cricket Team

দ্রাবিড়ের বিদায় নিশ্চিত? ভারতীয় দলের কোচ খুঁজতে বিজ্ঞাপন দেওয়ার পথে বিসিসিআই

বিদেশি কোচ নিয়োগ করবে বিসিসিআই?

BCCI to advertise for new coach of Indian Cricket Team

ফাইল ছবি।

Published by: Anwesha Adhikary
  • Posted:May 10, 2024 11:19 am
  • Updated:May 10, 2024 11:19 am

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ভারতীয় দলের কোচ হিসাবে কি রাহুল দ্রাবিড়ের যাত্রা শেষ? সেরকমটাই ইঙ্গিত মিলেছে বিসিসিআইয়ের (BCCI) তরফে। কারণ টি-২০ বিশ্বকাপের পরেই জাতীয় দলের জন্য কোচ খুঁজতে বিজ্ঞাপন দেওয়ার কথা ভাবছে বোর্ড। তবে সচিব জয় শাহ জানিয়ে দিয়েছেন, চাইলে কোচের পদে আবেদন করতে পারেন দ্রাবিড় নিজেও।

আগামী জুন মাসে জাতীয় দলের কোচ হিসাবে রাহুল দ্রাবিড়ের (Rahul Dravid) মেয়াদ শেষ হচ্ছে। ওই সময়ের মধ্যেই শেষ হয়ে যাবে টি-টোয়েন্টি বিশ্বকাপও। যদিও দেশের মাটিতে ওয়ানডে বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার পরেই দ্রাবিড় ও অন্যান্য কোচিং স্টাফদের মেয়াদ ফুরিয়েছিল। সেই সময় এক্সটেনশন করা হয় সমস্ত কোচের মেয়াদ। টি-২০ বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দলের দায়িত্বে রাখা হয় তাঁদের।

Advertisement

[আরও পড়ুন: ম্যাচ জিতিয়ে সমালোচকদের পাল্টা, স্টেন গান সেলিব্রেশন কোহলির

তবে বিশ্বকাপ অভিযান শুরুর আগেই নতুন কোচ খোঁজার প্রক্রিয়া শুরু করে দিল বিসিসিআই। রোহিত শর্মাদের হেডস্যার কে হবেন, তা ঠিক করতে বিজ্ঞাপন দেওয়ার সিদ্ধান্তে সিলমোহর দিয়েছেন বিসিসিআই সচিব জয় শাহ। একটি সংবাদমাধ্যমকে তিনি জানিয়েছেন, “জুন মাসের পরে কোচের পদে দ্রাবিড়ের মেয়াদ ফুরোচ্ছে। কিন্তু তার পর চাইলে তিনি কোচ হওয়ার জন্য আবারও আবেদন করতে পারেন।”

Advertisement

দ্রাবিড়ের পরে কে হবেন টিম ইন্ডিয়ার হেড কোচ? জল্পনা চলছে, হয়তো কোনও বিদেশি কোচ নিয়োগ করা হতে পারে ভারতীয় দলের জন্য। ডানকান ফ্লেচারের পরে আর কোনও বিদেশি কোচ থাকেনি ভারতীয় দলে। তবে নতুন কোচ বিদেশি হবেন কিনা সেই নিয়ে বোর্ডের তরফে কিছু বলা হয়নি। নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিসিআই কর্তা জানান, কোচ নিয়োগের পুরো দায়িত্ব সিএসির হাতে। তাঁরা মনে করলে বিদেশি কোচ নিয়োগ করতেই পারেন। ফলে দ্রাবিড়কে আবারও কোচের আসনে দেখা যাবে কিনা তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

[আরও পড়ুন: ‘কংগ্রেস ক্ষমতায় ফিরলে ফের তৈরি হবে বাবরি মসজিদ’, বিস্ফোরক হিমন্ত

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ