২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

Dream 11-এর স্বপ্নভঙ্গ? আইপিএলের নয়া টাইটেল স্পনসরের খোঁজে ভারতীয় বোর্ড

Published by: Abhisek Rakshit |    Posted: January 29, 2021 7:23 pm|    Updated: January 29, 2021 7:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সীমান্তে ভারত-চিন সংঘাতের আবহেই IPL-এর মূল স্পনসর থেকে সরে দাঁড়িয়েছিল মোবাইল প্রস্তুতকারক চিনা সংস্থা VIVO। এরপর তড়িঘড়ি বিজ্ঞপ্তি জারি করে Dream 11-কে দুবাইয়ে অনুষ্ঠিত আইপিএলের মূল স্পনসর হিসেবে বেছে নেয় বিসিসিআই (BCCI)। কিন্তু সেই চুক্তি ছিল এক বছরের। ফলে আসন্ন আইপিএলের জন্য ফের নতুন টাইটেল স্পনসরের খোঁজে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।সূত্রের খবর, খুব শীঘ্রই নয়া টাইটেল স্পনসর পেতে টেন্ডার ডাকা হবে।

গত জুনে লাদাখ সীমান্তে ভারত-চিন সংঘর্ষে উত্তপ্ত হয় পরিস্থিতি। চিনা সেনার সঙ্গে সংঘর্ষে শহিদ হয় ২০ জন ভারতীয় সেনা জওয়ান। তারপর থেকেই দেশজুড়ে চিনা পণ্য বয়কটের হিড়িক পড়ে যায়। একগুচ্ছ চিনা অ্যাপ নিষিদ্ধ করার কথা ঘোষণা করে কেন্দ্রও। যদিও বিসিসিআই প্রথমে জানিয়েছিল, চিনের মোবাইল প্রস্তুতকারী সংস্থা VIVO-কেই টাইটেল স্পনসর হিসেবে রেখে দেওয়া হবে। যা নিয়ে শুরু হয় তীব্র বিতর্ক। পরে পরিস্থিতি প্রতিকূল বুঝে নিজেরাই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় ভিভো। এরপরই ভিভোর বদলে আসে ড্রিম ইলেভেন। তবে চুক্তি হয় এক বছরের। অবশ্য ভিভো যেখানে বছরে ৪৪০ কোটি টাকা দিত, সেখানে ড্রিম ইলেভেন দিয়েছে ২২২ কোটি। আর তাই নতুন স্পনসরের খোঁজে তৎপর বোর্ড। তবে এবার আর আইপিএলের সঙ্গে ভিভোর সংযুক্ত হওয়ার সম্ভাবনা অনেকটাই কম।

[আরও পড়ুন: বুকে স্টেন্ট বসার পর স্থিতিশীল সৌরভ গঙ্গোপাধ্যায়, কবে ছাড়া পাচ্ছেন হাসপাতাল থেকে?]

নয়া মূল স্পনসর নেওয়ার ব্যাপারে এক বিসিসিআই আধিকারিক বলেন, “এখন নয়া টাইটেল স্পনসরের খোঁজে নামা ছাড়া আর কোনও অপশন নেই। এবারের চুক্তি আগেরবারের তুলনায় একেবারে অর্ধেক ছিল। তবে ভিভোকে আর যুক্ত করা হবে না। নতুন স্পনসরের জন্য খুব শীঘ্রই টেন্ডার ডাকবে বোর্ড। “

এদিকে, রনজি না বিজয় হাজারে- কোন টুর্নামেন্টটি আয়োজন করা হবে, সেই নিয়ে দোটানায় বিসিসিআই। ইতিমধ্যে সমস্ত রাজ্য ক্রিকেট সংস্থার কাছে এ ব্যাপারে পরামর্শ চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ার সব সদস্যের করোনা রিপোর্ট নেগেটিভ, অনুমতি পেলেন পরিবারকে সঙ্গে রাখার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement