BREAKING NEWS

১৭ ফাল্গুন  ১৪২৭  বুধবার ৩ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

বুকে স্টেন্ট বসার পর স্থিতিশীল সৌরভ গঙ্গোপাধ্যায়, কবে ছাড়া পাচ্ছেন হাসপাতাল থেকে?

Published by: Sucheta Sengupta |    Posted: January 29, 2021 11:31 am|    Updated: January 29, 2021 11:34 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অসুস্থ হয়ে একমাসের মধ্যেই দ্বিতীয়বার হাসপাতালে ভরতি হয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। বৃহস্পতিবার তাঁর শরীরে বসেছে আরও দুটি স্টেন্ট। অস্ত্রোপচারের পর কেমন আছেন মহারাজ? শত শত অনুরাগীর উদ্বেগের নিরসন ঘটিয়ে হাসপাতাল জানিয়েছে তাঁর শারীরিক পরিস্থিতির কথা। শুক্রবার সকালে অ্যাপোলো হাসপাতালের তরফে জানানো হয়, ভাল আছেন বিসিসিআই (BCCI) সভাপতি। রাতে তাঁর ভাল ঘুম হয়েছে। অন্য কোনও শারীরিক সমস্যাও হয়নি। আজ সারাদিন সৌরভ থাকবেন চিকিৎসকদের পর্যবেক্ষণে। সব ঠিক থাকলে রবিবারের মধ্যে তাঁকে হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হতে পারে বলে ইঙ্গিত দিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

২০২১ সালটা মোটেই ভালভাবে শুরু হয়নি সৌরভ গঙ্গোপাধ্যায়ের। বছরের শুরুতে হঠাৎই বুকে ব্যথা অনুভব করায় উডল্যান্ডস হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ ধরা পড়ে। অ্যাঞ্জিওপ্লাস্টির পর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় একটি স্টেন্ট। চারদিন পর সুস্থ হয়ে হাসপাতাল থেকে বাড়ি ফেরেন মহারাজ। চিকিৎসকদের পর্যবেক্ষণে বাড়িতেই ছিলেন তিনি। কয়েকদিন পর আরও দুটি স্টেন্ট বসানোর কথা জানিয়েছিলেন চিকিৎসকরা।

[আরও পড়ুন: প্লে-অফের আশা বাঁচাতে গোয়ার বিরুদ্ধে তিন পয়েন্ট পেতে মরিয়া এসসি ইস্টবেঙ্গল]

কিন্তু আচমকাই গত বুধবার ফের অসুস্থ হয়ে পড়েন সৌরভ। তাঁকে তড়িঘড়ি বাইপাসের ধারে অ্যাপোলো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। একাধিক পরীক্ষানিরীক্ষার পর চিকিৎসকরা বৃহস্পতিবার মহারাজের বুকে স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেন। হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠী, প্রখ্যাত কার্ডিওলজিস্ট অশ্বিন বালাচাঁদ মেহতা, চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডলের নেতৃত্বে অ্যাঞ্জিওপ্লাস্টি করে স্টেন্ট বসানো হয় সৌরভের বুকে। অপারেশনের পর ওইদিন সন্ধেবেলা হাসপাতালে সৌরভকে দেখতে যান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সঙ্গে সামান্য কথা বলার পর বেরিয়ে অ্যাপোলোয় সৌরভের চিকিৎসার দায়িত্বে থাকা ডাক্তারদের সঙ্গেও কথা বলেন মুখ্যমন্ত্রী।\

[আরও পড়ুন: সফল অ্যাঞ্জিওপ্লাস্টি, আরও দু’টি স্টেন্ট বসল বিসিসিআই সভাপতি সৌরভের বুকে]

বৃহস্পতিবার অপারেশনের পর থেকেই অনুগামীদের মনে প্রশ্ন, কেমন আছেন ‘দাদা’? প্রিয় খেলোয়াড়ের শারীরিক পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন তাঁরা। তাঁদের আশ্বস্ত করে অ্যাপোলো হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, ভালই আছেন মহারাজ। কোনও শারীরিক সমস্যা হয়নি অপারেশনের পর থেকে। সর্বক্ষণ তাঁকে নজরে রাখা হচ্ছে। সব ঠিকঠাক থাকলে চলতি সপ্তাহেই তাঁকে ছেড়ে দেওয়া হবে। তবে তারপর থেকে কঠোর নিয়ম মেনে জীবনযাপন করতে হবে বিসিসিআই সভাপতিকে। এমনই মত তাঁর দায়িত্বে থাকা চিকিৎসকদের।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement