২৪ চৈত্র  ১৪২৬  মঙ্গলবার ৭ এপ্রিল ২০২০ 

Advertisement

জল্পনায় ইতি টানল BCCI, এশিয়া একাদশে খেলবেন কোহলি-সহ ৪ ক্রিকেটার

Published by: Subhajit Mandal |    Posted: February 22, 2020 3:49 pm|    Updated: February 22, 2020 3:49 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়া একাদশে কোন কোন ভারতীয় ক্রিকেটারকে পাঠানো হবে, তা নিয়ে যাবতীয় জল্পনা-কল্পনার অবসান ঘটাল বোর্ড। বিসিসিআই (BCCI) সূত্রের খবর, এশিয়া একাদশের হয়ে খেলার জন্য অধিনায়ক বিরাট কোহলি-সহ মোট চারজন ক্রিকেটারকে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। অধিনায়ক বাদে বাকি তিনজন হলেন, ওপেনার শিখর ধাওয়ান(Sikhar Dhawan), দলের অন্যতম সেরা পেসার মহম্মদ শামি(Mohammed Shami) এবং স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav)।

Shami
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে বছরভর একাধিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করছে বাংলাদেশ। এশিয়া একাদশ বনাম বিশ্ব একাদশের এই টুর্নামেন্টও তারই অংশ। দীর্ঘদিন ধরে এই টুর্নামেন্টের প্রস্তুতি চলছিল। প্রাথমিকভাবে ঠিক হয় ৩ ম্যাচের সিরিজ আয়োজন করা হবে। যাঁর প্রথম দুটি ম্যাচ হবে বাংলাদেশে এবং শেষ ম্যাচটি হবে ভারতে আহমেদাবাদের নবনির্মিত মোটেরা স্টেডিয়ামে। কিন্তু, পৃথিবীর বৃহত্তম ক্রিকেট স্টেডিয়ামটি এখনও পুরোপুরি প্রস্তুত না হওয়ায় শেষ ম্যাচটি বাতিল করা হয়। পরিবর্তে ১৮ এবং ২১ মার্চ এই দু’দিন ম্যাচদুটি আয়োজিত হবে।

Sikhar Dhawan

[আরও পড়ুন: ১৯ ইনিংসে নেই একটিও সেঞ্চুরি, জানেন শেষ কবে চূড়ান্ত অফ-ফর্মে ছিলেন কোহলি?]

বাংলাদেশের তরফে প্রাথমিকভাবে ভারতের কাছে সাতজন ক্রিকেটারকে চাওয়া হয় এশিয়া একাদশের হয়ে খেলার জন্য। সেই সাতজন ক্রিকেটার হলেন, বিরাট কোহলি (Virat Kohli), রোহিত শর্মা, জশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার, রবীন্দ্র জাদেজা এবং মহেন্দ্র সিং ধোনি। সেই প্রস্তাব নিয়ে আলোচনার পর বিসিসিআই প্রাথমিকভাবে চার জনকে বাংলাদেশ পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে। ইতিমধ্যেই বাংলাদেশ বোর্ডকে চারজন ক্রিকেটারের নাম পাঠিয়ে দেওয়া হয়েছে। প্রথমে শোনা যাচ্ছিল, ব্যস্ত ক্রীড়াসূচির জন্য প্রথম সারির ক্রিকেটারদের এই সিরিজে নাও পাঠানো হতে পারে। কিন্তু, বাংলাদেশ বোর্ডের অনুরোধ মেনে বিরাট-সহ প্রথম সারির চার ক্রিকেটারকেই পাঠাচ্ছে বোর্ড। উল্লেখ্য, বোর্ডের ক্রীড়াসূচি নিয়ে এমনিতেই যথেষ্ঠ বিরক্ত ক্রিকেটাররা। তার উপর এই বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশ ম্যাচ আইপিএলের আগে বাড়তি বোঝা হতে পারে ধাওয়ান-শামি-কুলদীপদের জন্য।

Advertisement

Advertisement

Advertisement