BREAKING NEWS

১৪ আশ্বিন  ১৪২৭  বৃহস্পতিবার ১ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনার জন্য পিছিয়ে যাচ্ছে BCCI-এর বার্ষিক সভা, মেয়াদ বাড়ছে সৌরভদের

Published by: Subhajit Mandal |    Posted: September 12, 2020 10:42 am|    Updated: September 12, 2020 10:42 am

An Images

স্টাফ রিপোর্টার: ভারতীয় বোর্ড প্রেসিডেন্ট হিসেবে সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) মেয়াদ আরও বাড়তে চলেছে। শুক্রবার ভারতীয় বোর্ড (BCCI) জানিয়ে দিল, করোনা প্রকোপে আগামী ৩০ সেপ্টেম্বর বোর্ড বার্ষিক সাধারণ সভা স্থগিত করা হচ্ছে। কবে হবে, পরে তা জানিয়ে দেওয়া হবে। কিন্তু অনলাইনে বোর্ড সভা করা সম্ভব নয় বলে, আপাতত হচ্ছে না। সাধারণ সভা না হওয়ার অর্থ, নির্বাচন নিয়ে কোনও আলোচনাই হবে না। সুতরাং টিম সৌরভের মেয়াদ আরও অনেকটা বেড়ে গেল।

ভারতীয় বোর্ড এমনিতে তামিলনাড়ু সোসাইটি রেজিস্ট্রেশন অ্যাক্টে নথিভুক্ত। যার নিয়ম অনুযায়ী, প্রতি বছর ৩০ সেপ্টেম্বরের মধ্যে বার্ষিক সভা করে ফেলতে হয় বোর্ডকে। কিন্তু এবার করোনা প্রকোপের জন্য তা তিন মাস পর্যন্ত পিছনোর অনুমতি দেওয়া হয়েছে। বোর্ডের কেউ কেউ এ দিন যার পর বলছিলেন, ডিসেম্বরের আগে বোর্ড সাধারণ সভা হওয়ার কোনও সম্ভাবনা নেই। যার অর্থ, সৌরভরা আপাতত থাকছেন। তা ছাড়া আদালতেও ‘কুলিং অফে’র বিষয়টা এখনও বিচারাধীন। বোর্ডের ক্ষমাতাসীন প্যানেলের মেয়াদ আরও ৫ বছর বাড়ানোর জন্য আবেদনও করা হয়েছে শীর্ষ আদালতে (Supreme Court)। সুতরাং, সেসবের ফয়সলা না হওয়া পর্যন্ত নিশ্চিন্তে থাকতে পারেন কলকাতার মহারাজ। তবে শুধু সৌরভরা নন, বোর্ডের বার্ষিক সভা পিছিয়ে যাওয়ার ফলে জাতীয় নির্বাচকদের মেয়াদও তিন মাস করে বেড়ে গেল। যাদের মেয়াদ শেষ হয়ে গিয়েছিল, আপাতত আরও তিন মাস তাঁরা থাকবেন।

[আরও পড়ুন: ফের আন্তর্জাতিক ক্রিকেট থেকে নির্বাসিত হতে পারে দক্ষিণ আফ্রিকা, জানেন কেন?‌]

অন্য দিকে, নির্বাচন পিছোচ্ছে রাজ্য ক্রিকেট সংস্থাতেও। সিএবি (Cricket Association of Bengal) নির্বাচনও বোর্ডের মতো আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে করে ফেলতে হত। কিন্তু আপাতত যা পরিস্থিতি, তাতে আগামী নভেম্বেরর আগে সেই নির্বাচন হওয়ার সম্ভাবনা নেই। বলা হচ্ছে, একশো জনের বেশি এখন জমায়েত বারণ। সিএবির সদস্যই শতাধিক। অতএব, রেজিস্ট্রারের কাছে আবেদন করা হবে নির্বাচন পিছনোর।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement