BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

পাক অধিকৃত কাশ্মীরের ক্রিকেট লিগকে কিছুতেই স্বীকৃতি নয়, ICC’কে চিঠি দিল BCCI

Published by: Abhisek Rakshit |    Posted: August 2, 2021 3:04 pm|    Updated: August 2, 2021 3:57 pm

BCCI writes to ICC, urges not to recognise Pakistan's controversial Kashmir Premier League | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পাক অধিকৃত কাশ্মীরে আগামী ৬ আগস্ট থেকে শুরু হতে চলা ক্রিকেট লিগ নিয়ে উত্তাল ক্রিকেট বিশ্ব। এই লিগ নিয়ে এবারও কড়া অবস্থান নিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) নেতৃত্বাধীন বিসিসিআই (BCCI)। সরাসরি ICC-কে চিঠি লিখল ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড। কোনওভাবেই যেন এই Kashmir Premier League বা KPL-কে স্বীকৃতি দেওয়া না হয়, এমনটাই দাবি জানালেন সৌরভরা।

পাক অধিকৃত কাশ্মীর নিয়ে ভারত-পাকিস্তান বিবাদ দীর্ঘদিনের। ভারতের কাশ্মীরের এই অংশটিকে বেআইনিভাবে নিজেদের অধীনে রেখে দিয়েছে পাকিস্তান। এই নিয়ে বরাবরই সোচ্চার হয়েছে নয়াদিল্লি। অথচ এই অঞ্চলে নির্বাচন আয়োজনের পর এবার সেখানে ক্রিকেট লিগেরও আয়োজন করতে চলেছে পাকিস্তান। আর সেকারণেই বিষয়টিকে ভালভাবে নেয়নি বিসিসিআই। পাকিস্তান সুপার লিগ আয়োজন করা নিয়ে কোনও আপত্তি না থাকলেও জাতীয় সুরক্ষার খাতিরে কাশ্মীর প্রিমিয়ার লিগকে কোনওভাবেই স্বীকৃতি দেবে না বিসিসিআই। ইতিমধ্যে বিশ্বের সমস্ত ক্রিকেট বোর্ডকে মৌখিকভাবে সেকথাও জানিয়ে দিয়েছেন সৌরভরা। শুধু তাই নয়, এই লিগে অংশগ্রহণকারী ক্রিকেটারদের ভারতে ক্রিকেট সম্পর্কিত সমস্ত কার্যকলাপে নিষিদ্ধ করা হবে। সেই কথাও স্পষ্ট করে দেওয়া হয়। আর এবার এ ব্যাপারে সরাসরি আইসিসিকে চিঠি দিল ভারতীয় বোর্ড।

[আরও পড়ুন: Tokyo Olympics: অস্ট্রেলিয়াকে হারিয়ে প্রথমবার অলিম্পিকের শেষ চারে ভারতের মহিলা হকি দল]

একটি ক্রীড়াবিষয়ক ওয়েবসাইটে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, চিঠিতে ভারতীয় বোর্ডের পক্ষ থেকে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থাকে বলা হয়েছে, কাশ্মীর নিয়ে দীর্ঘদিন ধরে রাজনৈতিক বিবাদ রয়েছে ভারত-পাকিস্তানের মধ্যে। তাই ওই অঞ্চলে আয়োজিত এই ক্রিকেট লিগকে যেন কোনওভাবেই স্বীকৃতি দেওয়া না হয়। এদিকে, এই লিগ আয়োজনে বাধা দেওয়ার অভিযোগ তুলে বিসিসিআইয়ের বিরুদ্ধে সরব হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড।

পাক অধিকৃত কাশ্মীরে আয়োজিত ক্রিকেট লিগে না খেলার জন্য নাকি তাঁর উপর চাপ সৃষ্টি করছে বিসিসিআই (BCCI)। এমনকী ভারতে প্রবেশের উপরও নাকি নিষেধাজ্ঞা জারি করা হতে পারে। এর আগে টুইটে এমনই অভিযোগ তুলেছিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার হার্শেল গিবস। শুধু গিবস নন, আরেক প্রাক্তন ক্রিকেটার পাকিস্তানের রশিদ লতিফও একই অভিযোগ করেছেন। আর এই নিয়েই উত্তাল ক্রিকেট দুনিয়া। এই ঘটনা প্রবাহের মধ্যেই এবার আইসিসিকে চিঠি বিসিসিআইয়ের।

[আরও পড়ুন: কলকাতা ফুটবল লিগের আংশিক সূচি ঘোষণা IFA-র, কবে মাঠে নামছে দুই প্রধান?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×