৭  আশ্বিন  ১৪২৯  রবিবার ২৫ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

টেস্ট অধিনায়ক বেন স্টোকস, এক দলে দুই কোচের ভাবনা ইংল্যান্ড বোর্ডের

Published by: Suparna Majumder |    Posted: April 28, 2022 5:13 pm|    Updated: April 28, 2022 5:18 pm

Ben Stokes Appointed New Test Captain of England | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লাগাতার ব্যর্থতার দায় মাথায় নিয়ে সরে দাঁড়িয়েছিলেন ইংল্যান্ড দলের টেস্ট অধিনায়ক জো রুট (Joe Root)। বৃহস্পতিবার অলরাউন্ডার বেন স্টোকসকে নতুন টেস্ট অধিনায়ক ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড। প্রসঙ্গত, গত বছরই মানসিক স্বাস্থ্যের কারণে ক্রিকেট থেকে অনির্দিষ্টকালের জন্য বিরতি নিয়েছিলেন তিনি। তবে ঐতিহ্যবাহী অ্যাশেজ সিরিজের আগে তিনি মাঠে ফিরে আসেন।

ইসিবি জানিয়েছে, টেস্ট দলের নতুন অধিনায়ক বেন স্টোকসকে (Ben Stokes) অনেক অভিনন্দন। এর আগে জো রুটের ডেপুটি হিসাবে কাজ করেছেন স্টোকস। তবে সীমিত ওভারের অধিনায়কত্ব সামলাবেন ইয়ইন মর্গ্যান। আগামী জুন মাসে ইংল্যান্ড সফরে যাবে ভারতীয় দল । সেখানে নতুন ইংরেজ অধিনায়কের বিরুদ্ধে নামবে ভারতীয় দল। তবে স্থায়ী অধিনায়ক হিসাবে স্টোকসের কাজ শুরু হবে ঘরের মাটিতে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের সিরিজে।

[আরও পড়ুন: ব্যাটে রান নেই, চাপ কমাতে সতীর্থদের সঙ্গে ‘পুষ্পা’ হয়ে কোমর দোলালেন বিরাট]

অধিনায়কত্ব পেয়ে স্টোকসের প্রতিক্রিয়া জানা যায়নি। তবে তাঁর নাম পরবর্তী অধিনায়ক হিসাবে বিবেচনা করা হচ্ছে, তা জানতেন স্টোকস। সেই বিষয়ে তিনি বলেছেন,”রুটের পরিবর্তে কে দায়িত্ব পাবে তা নিয়ে জল্পনা হচ্ছে। আমি জানি সেখানে আমার নাম নিয়ে বেশ চর্চা হচ্ছে।” তিনি আরও বলেছেন, “ইংল্যান্ড জাতীয় দলের (England Cricket Team) অধিনায়কত্ব পাওয়া অত্যন্ত সম্মানের। যেই দায়িত্ব পাক না কেন, সে নিশ্চই ইংল্যান্ড ক্রিকেটকে এগিয়ে নিয়ে যাবে।”

ইংল্যান্ডের জাতীয় কোচের পদও খালি রয়েছে এখন। প্রাক্তন কোচ ক্রিস সিলভারউড পদত্যাগ করেছিলেন ফেব্রুয়ারি মাসে। সেই পদে আসতে পারেন ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কার্স্টেন, এমনটাই শোনা যাচ্ছে বিভিন্ন মহলে। তবে এখনও কোচ হিসাবে কারওর নাম জানানো হয়নি ইসিবির তরফ থেকে। তবে ইংল্যান্ড বোর্ডের নতুন ম্যানেজিং ডিরেক্টর রব কি জানিয়েছেন, সীমিত ওভার এবং টেস্ট দলের জন্য আলাদা কোচ থাকবেন। সেই মতোই আলাদা বিজ্ঞাপনও দেওয়া হয়েছে। টেস্ট দলের কোচ হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন কার্স্টেন। তবে ক্রিকেট বিশ্বের ইতিহাসে এই প্রথমবার এমন হবে, এক দলের দু’জন আলাদা কোচ থাকবেন।

[আরও পড়ুন: হেলিকপ্টার, স্কুপের পর এবার আইপিএলের চমক ‘স্নেক শট’, স্রষ্টা রশিদ খান

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে