Breaking News

Ben Stokes

ফোকাস যখন টেস্ট, টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে সরে দাঁড়ালেন ইংল্যান্ডের তারকা

টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে তিনি সুযোগ পেতেনই। কিন্তু টেস্ট কেরিয়ার দীর্ঘায়িত করার জন্য বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিলেন এই ইংরেজ তারকা।

Ben Stokes has pulled out of T-20 World Cup to prioritize test cricket

ইংল্যান্ডের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা যাবে না বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডারকে। ফাইল চিত্র

Published by: Krishanu Mazumder
  • Posted:April 2, 2024 5:22 pm
  • Updated:April 2, 2024 8:13 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টি-টোয়েন্টি বিশ্বকাপে (T-20 World Cup) খেলবেন না ইংল্যান্ডের তারকা ক্রিকেটার বেন স্টোকস (Ben Stokes)। দেশের হয়ে টেস্ট ম্যাচ খেলার জন্য বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন তিনি। 

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে খুব বেশি এই ফরম্যাটের ক্রিকেটে নামেননি ইংল্যান্ডের তারকা ক্রিকেটার। দলে সুযোগ পাওয়ার ব্যাপারে একপ্রকার নিশ্চিতই ছিলেন স্টোকস। কিন্তু দেশের হয়ে টেস্টে নামবেন, সেই কারণে নিজেকে সরিয়ে নিলেন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে।

[আরও পড়ুন: হারের হ্যাটট্রিক মুম্বইয়ের! এবার কাকে দোষ দিলেন ক্যাপ্টেন হার্দিক?]

৭ জুলাই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলতে নামবে ইংল্যান্ড। প্রায় এক ডজনের মতো টেস্ট খেলবে ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টেস্ট সিরিজের পরে ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে টেস্ট রয়েছে ইংল্যান্ডের। ২০২৫ সালে অ্যাশেজ রয়েছে। ভারতের মাটিতে টেস্ট সিরিজ খেলে গিয়েছে ইংল্যান্ড। সেই সিরিজে খেলেছিলেন স্টোকস। কিন্তু সেভাবে বল করতে দেখা যায়নি তাঁকে।
স্টোকসকে বলতে শোনা গিয়েছে, ”তিনটি ফরম্যাটে অলরাউন্ডারের দায়িত্ব পালন করার জন্য আমি কঠিন পরিশ্রম করছি।”
পাঁচ দিনের ফরম্যাট প্রলম্বিত করার জন্যই স্টোকস আইপিএল ও টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে নিজেকে সরিয়ে নেন। ওয়েস্ট ইন্ডিজ ও মার্কিন যুক্তরাষ্ট্রে হতে চলা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য জস বাটলারের নেতৃত্বাধীন ইংল্যান্ডকে শুভেচ্ছা জানিয়েছেন স্টোকস।

[আরও পড়ুন: বদলেই গেল ইডেনে কেকেআরের ম্যাচ, দিনক্ষণ জানাল বোর্ড]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ