×

৪ চৈত্র  ১৪২৫  বুধবার ২০ মার্চ ২০১৯ 

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও #IPL12 বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হাতে আর মাত্র সপ্তাহ দু’য়েক। তার পরই শুরু হয়ে যাচ্ছে বিশ্বের ধনীতম ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল। প্রতিবছরের মতো এ বছরও আইপিএলের জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে আছেন ক্রিকেট সমর্থকরা। কিন্তু, টুর্নামেন্ট শুরুর আগেই ক্রিকেট সমর্থকদের জন্য দুঃসংবাদ শোনালেন ভুবনেশ্বর কুমার। আসন্ন আইপিএলের দ্বিতীয়ার্ধে হয়তো নিয়মিতভাবে দেখা যাবে না প্রথম সারির ভারতীয় ক্রিকেটারদের। বিশ্বকাপের কথা মাথায় রেখে বিশ্রাম দেওয়া হতে পারে তাদের। একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন ভুবি।

[ঘোষিত বিসিসিআইয়ের বার্ষিক চুক্তি তালিকা, পারফরম্যান্সের পুরস্কার পেলেন তরুণরা]

চোটের জন্য বেশ কিছুদিন ধরে জাতীয় দলের বাইরে ভুবনেশ্বর। বেশ কিছুদিন ধরেই ফিটনেস সমস্যায় ভুগছেন তিনি। তাই বিশ্বকাপের আগে নিজেকে ফিট রাখতে আইপিএলের দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি ম্যাচ না খেলার ইচ্ছা প্রকাশ করেছেন ভুবনেশ্বর। তিনি বলেন, “ফিটনেসের ব্যপারটা মাথায় ঘুরপাক খাচ্ছে। আইপিএলের দ্বিতীয় অর্ধ থেকে ভাবতে শুরু করব। ৬-৭ ম্যাচের পরই বুঝতে পারব, দ্বিতীয়ার্ধে কটা ম্যাচ খেলা উচিত। বিশ্বকাপে ফিট থাকার জন্য যা যা করা উচিত আমি করব। তবে, কোনও কিছুই নিশ্চিত নয়। তবে, আমার যদি মনে হয় আমি ক্লান্ত, আমার বিশ্রামের প্রয়োজন, তাহলে আমরা বিশ্রাম নেব। তবে, এটা অনেকটা দলগুলির উপরও নির্ভর করছে। আমাদের আশা, ফ্র্যাঞ্চাইজিগুলিও আমাদের সঙ্গে সহযোগিতা করবে। বিশ্বকাপটা আমাদের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। আমি নিশ্চিত বিসিসিআইও দলগুলির সঙ্গে আলোচনা করবে।” ভুবি মনে করেন, ফ্র্যাঞ্চাইজিগুলিরও বোঝা উচিত বিশ্বকাপটা একজন ক্রিকেটারের জীবনে কতটা প্রয়োজনীয়।

[পুলওয়ামার শহিদদের শ্রদ্ধা জানাতে সেনার টুপি পরে মাঠে ধোনি-বিরাটরা]

উল্লেখ্য, বিশ্বকাপের কথা মাথায় রেখে জাতীয় দলের প্রথম সারির ক্রিকেটারদের, বিশেষ করে ফাস্ট বোলারদের বিশ্রাম দেওয়ার পক্ষে সওয়াল করেছেন অনেক প্রাক্তন ক্রিকেটার। বিসিসিআই অবশ্য, আগেই জানিয়ে দিয়েছেন, ৩০ মে শুরু হতে চলা টুর্নামেন্টের আগে ক্রিকেটাররা যাতে ফিট থাকে সেদিকে বিশেষ নজর দেওয়া হবে। ভারতীয় ক্রিকেটারদের ফিটনেস বজায় রাখার জন্য তাদের বিশ্রাম দেওয়ার ব্যাপারটিও ভেবে দেখা হচ্ছে।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং