২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার
বিলেতে বিশ্বযুদ্ধ

২ শ্রাবণ  ১৪২৬  বৃহস্পতিবার ১৮ জুলাই ২০১৯ 

BREAKING NEWS

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এখনও ফিট নন ভুবনেশ্বর কুমার। কবে সম্পূর্ণ সুস্থ হবেন, স্পষ্ট নয়। আর সেই কারণেই নেট বোলার হিসেবে ইংল্যান্ডে পৌঁছে গেলেন ভারতীয় এ দলের নিয়মিত সদস্য নভদীপ সাইনির। যাঁকে স্ট্যান্ড-বাইয়ের তালিকায় আগেই রাখা হয়েছিল।

[আরও পড়ুন: বাংলাদেশি ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে বিরল রেকর্ড গড়লেন শাকিব]

আঙুলে চোট পেয়ে চলতি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন শিখর ধাওয়ান। তাঁর পরিবর্তে দলে জায়গা করে নিয়েছেন উইকেটকিপার-ব্যাটসম্যান ঋষভ পন্থ। যদিও আফগানিতাস্তানের বিরুদ্ধে প্রথম একাদশে সুযোগ পাননি তিনি। লোকেশ রাহুলকে ওপেনিংয়ে এনে চার নম্বরে বিজয় শংকরকে রেখেই দল সাজানো হয়েছিল। সে ম্যাচে ছিলেন ভারতীয় পেসার ভুবিও। কারণ তার আগে পাকিস্তানের বিরুদ্ধে খেলার সময়ই বাঁ পায়ের হ্যামস্ট্রিংয়ে টান ধরেছিল তাঁর। যন্ত্রণা এতটাই বাড়ে যে বল না করেই মাঠ ছেড়ে বেরিয়ে যান তিনি। কোহলি জানিয়েছিলেন, অন্তত দু-তিন ম্যাচ তাঁকে মাঠের বাইরেই থাকতে হবে। ভুবির পরিবর্তে প্রথম একাদশে ঢোকেন মহম্মদ শামি। দলে সুযোগ পেয়েই আফগানদের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন বাংলার পেসার। কিন্তু ভুবি যে এখনও সেরে ওঠেননি নভদীপকে ডেকে পাঠানোয় তা স্পষ্ট হয়ে গেল। হালকা শরীরচর্চা করছেন ঠিকই, কিন্তু তাতে একেবারেই স্বচ্ছন্দ্য মনে হচ্ছে না তাঁকে। ফিজিও প্যাট্রিক ফারহার্টের তত্ত্বাবধানেই দ্রুত ফিট হওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছেন ভারতীয় দলের অন্যতম সেরা পেসার।

Naavdeep

এদিকে ইতিমধ্যেই ম্যাঞ্চেস্টারে পৌঁছে গিয়েছেন নভদীপ। ভারতীয় দলের সঙ্গে প্র্যাকটিসে যোগ দেবেন। তিনিই আপাতত দলের একমাত্র নেট বোলার। কারণ মূল দলের বোলাররা নিয়মিত নেটে বল করেন না। তাই বুমরাহ বা শামিদের উপর নির্ভর করে থাকতে পারবেন না ব্যাটসম্যানরা। সেই কারণেই নভদীপকে ডেকে পাঠানো হয়েছে। নটিংহ্যাম পর্যন্ত দলের নেট বোলারের ভূমিকায় ছিলেন খালিল আহমেদ। আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজ এ দলের বিরুদ্ধে ম্যাচ থাকায় ফিরে এসেছেন তিনি। দীপক এবং খলিলের সঙ্গেই ইংল্যান্ড সফরে যাওয়ার কথা ছিল নভদীপের। কিন্তু চোটের কারণে শুরুতে পৌঁছতে পারেননি তিনি।

[আরও পড়ুন: ভারত-পাক ম্যাচে হাই তোলা নিয়ে আজব সাফাই সরফরাজের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং