BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৮  রবিবার ২৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ইংল্যান্ডে চোটগ্রস্ত ৩ ক্রিকেটার, পরিবর্ত হিসেবে শিকে ছিঁড়বে কাদের?

Published by: Abhisek Rakshit |    Posted: July 23, 2021 2:45 pm|    Updated: July 23, 2021 3:58 pm

Bhuvneshwar Kumar's Test future under discussion as BCCI looks to send injury replacements to England | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের (England) বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগেই বিপাকে টিম ইন্ডিয়া (Team India)। ২৪ জনের দলের তিন জনই চোটের কবলে। শুভমন গিলের (Subhman Gill) পর সম্প্রতি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন ওয়াশিংটন সুন্দর, আভেশ খান। আর এই কারণেই প্রথমে শুভমনের বদলি ক্রিকেটার পাঠাতে না চাইলেও, এবার সে ব্যাপারেই আলোচনা শুরু হয়েছে বোর্ডের অন্দরে। জানা গিয়েছে, শ্রীলঙ্কা (Sri Lanka) সফর থেকেই ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের জন্য খেলোয়াড় পাঠানো হতে পারে।

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে হারের পরই চোট পেয়েছিলেন শুভমন গিল। কিন্তু বিসিসিআই জানিয়ে দেয়, এখনই কোনও পরিবর্ত খেলোয়াড় পাঠানো হবে না। কিন্তু পরবর্তীতে আরও দুই খেলোয়াড়ের চোটের পরই এবার নতুন করে সেই বিষয় নিয়ে ভাবনাচিন্তা শুরু করে বোর্ড। এই প্রসঙ্গে সর্বভারতীয় একটি সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে এক বোর্ড আধিকারিককে উদ্ধৃত করে জানানো হয়েছে, চোটগ্রস্ত তিন ক্রিকেটারের জায়গায় শ্রীলঙ্কা থেকেই পরিবর্ত খেলোয়াড়কে ইংল্যান্ড পাঠানো হবে। সেক্ষেত্রে কতজনকে পাঠানো হবে তা এখনও ঠিক হয়নি। তবে দেবদূত পাড়িক্কল এবং পৃথ্বী শ-র যাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে। পাশাপাশি আভেশ খানের জায়গায় ভুবনেশ্বর কুমারকেও ইংল্যান্ড পাঠানো হতে পারে। তবে শ্রীলঙ্কা এখনও ইংল্যান্ডে লাল তালিকাভুক্ত রয়েছে। অর্থাৎ দ্বীপরাষ্ট্রটি থেকে সেখানে যেতে একাধিক বিধিনিষেধ রয়েছে। সেক্ষেত্রে শ্রীলঙ্কানদের জন্য করোনাবিধি শিথিল করলে আদতে লাভ হবে ভারতেরই। আর আপাতত সেদিকেই তাকিয়ে বোর্ড।

[আরও পড়ুন: FSDL-এর হস্তক্ষেপ, দ্রুতই মিটতে চলেছে ইস্টবেঙ্গলের ক্লাব-ইনভেস্টর সমস্যা!]

এদিকে, প্রত্যাশামতোই ড্র হয়ে গেল বিরাটদের প্রস্তুতি ম্যাচ। দ্বিতীয় দিন ৯ উইকেট হারিয়ে ২২০ রান থেকে খেলা শুরু করে ইংল্যান্ডের কাউন্টি সিলেক্ট একাদশ। কিন্তু ওই রানের বেশি তাঁরা আর এগোতে পারেননি। এরপর দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩ উইকেটের বিনিময়ে ১৯২ তুলে ইনিংস ডিক্লেয়ার দেয় ভারতীয় দল। ওপেনিং থেকে শুরু করে মিডল অর্ডার রান পেলেন প্রত্যেকেই। মায়াঙ্কের সংগ্রহ ৪৭ রান। তাঁর সঙ্গে ওপেন করেন চেতেশ্বর পূজারা। তাঁর সংগ্রহ ৩৮ রান। হনুমা বিহারী ৪৩ রান করে অপরাজিত থাকেন। এছাড়া প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইংনিসেও অর্ধ-শতরান করলেন রবীন্দ্র জাদেজা। ৫১ রান করে অবসর নেন তিনি। যদিও অধিনায়ক রোহিত ব্যাট করতে নামেননি।

[আরও পড়ুন: টোকিওয় নেই কিংবদন্তি বোল্ট, ফেল্পসরা, নয়া চ্যাম্পিয়নের অপেক্ষায় Olympic]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×